কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

Share on facebook
Share on twitter
Share on pocket
Share on email
Share on print

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট। প্রতিষ্ঠানটিতে পাঁচ ধরনের পদে ৬২ জন সিলেট জেলার অধিবাসী এবং বাংলাদেশি পুরুষ ও মহিলা নাগরিকদের নিয়োগ দেওয়া হবে। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী যেকোনো জেলার প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন।

পদসমূহ

মাস্টার (দ্বিতীয় শ্রেণি) পদে একজন, সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর দুজন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ১৫ জন, গাড়িচালক পদে দুজন এবং সিপাহি পদে ৪২ জনসহ মোট ৬২ জনকে এই নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

মাস্টার (দ্বিতীয় শ্রেণি) পদের জন্য কর্ণফুলী বা পশুর অনুমোদিত দ্বিতীয় বিভাগে মাস্টার (ইনল্যান্ড) সনদপত্রধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ও অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে আবেদন করার সুযোগ পাবেন উচ্চ মাধ্যমিক পাস প্রার্থীরা। পাশাপাশি বিজ্ঞপ্তি অনুযায়ী কম্পিউটার চালনায় প্রশিক্ষণপ্রাপ্ত এবং টাইপ করার দক্ষ ও গতিসম্পন্ন হতে হবে। গাড়িচালক পদের প্রার্থীদের ন্যূনতম অষ্টম শ্রেণি পাস এবং গাড়ি চালনার লাইসেন্সসহ তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে। এ ছাড়া মাধ্যমিক পাস প্রার্থীরা সিপাহি পদের জন্য আবেদন করতে পারবেন। সে ক্ষেত্রে বিজ্ঞপ্তি অনুযায়ী শারীরিক যোগ্যতা থাকতে হবে।

বয়স

আবেদনকারীর বয়স ৩০ মে, ২০১৭ অনুযায়ী সর্বনিম্ন ১৮ থেকে সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। এ ছাড়া প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

পদমর্যাদা অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে সর্বনিম্ন নয় হাজার থেকে সর্বোচ্চ ২৬ হাজার ৫৯০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

সরকার নির্ধারিত আবেদন ফরমে আবেদন করতে হবে। আবেদন ফরমের নমুনা পাওয়া যাবে রাজস্ব বোর্ড (www.nbr.gov.bd) এবং কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের ওয়েবসাইটে (www.sylhetcustoms-vat.gov.bd)।

বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করে শুধু ডাকযোগে আবেদন করতে হবে। আবেদন করার ঠিকানা ‘কমিশনার, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, কে এস আর টাওয়ার, বোরহান উদ্দিন রোড, মেন্দিবাদ পয়েন্ট, সিলেট’। আবেদন করা যাবে ৩০ মে, ২০১৭ বিকাল ৫টা পর্যন্ত।

বিস্তারিত দেখুন ২৯ এপ্রিল, ২০১৭ দৈনিক কালের কণ্ঠে প্রকাশিত বিজ্ঞপ্তিতে :

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on pocket
Pocket
Share on email
Email
Share on print
Print

Related Posts

সাম্প্রতিক খবর

Close Menu