জেএসসি-জেডিসির ফল ২৮-৩০ ডিসেম্বরের মধ্যে

চলতি বছরের অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল ২৮ থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়কে প্রস্তাব দিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আবু বক্কর ছিদ্দিক শনিবার এ তথ্য জানান। শিক্ষা মন্ত্রণালয় থেকে চূড়ান্তভাবে জানানো হলে তারা ফল প্রকাশ করবেন বলে জানান আবু বক্কর ছিদ্দিক।

JSC-Result-2014-Bangladeshপ্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করে থাকেন। শিক্ষা মন্ত্রণালয় ফল প্রকাশের জন্য দিনক্ষণ নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুমোদন গ্রহণ করে থাকে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুমোদন পেলে সে অনুযায়ী ফল প্রকাশ করা হবে বলে জানায় শিক্ষা মন্ত্রণালয়। গত ০১ নভেম্বর থেকে শুরু হয়ে জেএসসি-জেডিসি পরীক্ষা শেষ হয় ১৮ নভেম্বর। এবার এ পরীক্ষায় অংশ নেয় ২৩ লাখ ২৫ হাজার ৯৩৩ জন।

এর মধ্যে জেএসসিতে ১৯ লাখ ৬৭ হাজার ৪৪৭ জন এবং জেডিসিতে পরীক্ষার্থী ৩ লাখ ৫৮ হাজার ৪৮৬ জন। গত বছরের তুলনায় এবার পরীক্ষার্থী বেড়েছে ২ লাখ ৩৫ হাজার ২৪১ জন। বিদেশের ৮টি কেন্দ্রসহ ২ হাজার ৬২৭টি কেন্দ্রে জেএসসি-জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার ছাত্রের চেয়ে ছাত্রীর সংখ্যা বেশি। ছাত্রের সংখ্যা ১০ লাখ ৮২ হাজার ৬৭০ জন ও ছাত্রী ১২ লাখ ৪৩ হাজার ২৬৩ জন।

সূত্র: কালের কণ্ঠ
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ