ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু ১৯ নভেম্বর

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা শুরু হবে আগামী ১৯ নভেম্বর। চলবে ২৪ নভেম্বর পর্যন্ত। আবেদন শুরু হবে আগামী ১৫ সেপ্টেম্বর থেকে।

আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর সূত্রে জানা গেছে।
বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটি ও জনসংযোগ দপ্তর সূত্রে জানা গেছে, আজ বেলা ১১টায় উপাচার্যের কার্যালয়ের সভাকক্ষে ভর্তি কমিটির সভা অনুষ্ঠিত হয়। উপাচার্য রাশিদ আসকারীর সভাপতিত্বে সভায় সহ-উপাচার্য শাহিনুর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, অনুষদের ডিন এবং ভর্তি কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফরম বিতরণ আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ২০ অক্টোবর পর্যন্ত। এ বছর পাঁচটি অনুষদের অধীনে আটটি ইউনিটের আওতায় ২৫টি বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। মোট ১ হাজার ৬৯৫টি আসনের বিপরীতে আগামী ১৯ নভেম্বর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী ২৯ নভেম্বরের মধ্যে সব ইউনিটের পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

মেধাতালিকা থেকে ভর্তির সময় নির্ধারণ করা হয়েছে ৪ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত। এ ছাড়া অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি চলবে ২১ ডিসেম্বর থেকে আগামী বছরের ১২ জানুয়ারি পর্যন্ত। আগামী ১৫ জানুয়ারি থেকে প্রথম বর্ষের ক্লাস শুরু হবে। এ ছাড়া ভর্তি পরীক্ষাসংক্রান্ত আরও তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (www.iu.ac.bd) পাওয়া যাবে।

প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপপরিচালক আতাউল হক প্রথম আলোকে বলেন, এ বছর শারীরিক প্রতিবন্ধী কোটার আসনসংখ্যা ১৫ থেকে বাড়িয়ে ২০ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রাশিদ আসকারী প্রথম আলোকে বলেন, ‘ভর্তি কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ভর্তি আবেদন-প্রক্রিয়া থেকে শুরু করে ভর্তি কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমাদের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে।’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ