রাজধানীর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি ৩০ নভেম্বর

ঢাকা মহানগরের ৩৫টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে (তিনটি ফিডার শাখাসহ) ২০১৭ সালের ভর্তির আবেদন পূরণ কার্যক্রম ৩০ নভেম্বর রাত থেকে অনলাইনে শুরু হবে। ৩০ নভেম্বর রাত ১২টা থেকে ১২ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত আবেদন করা যাবে। বিদ্যালয় থেকে ভর্তি ফরম বিতরণ করা হবে না। রবিবার (২০ নভেম্বর) রাতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদফতরের (মাউশি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ://gsa.teletalk.com.bd ওয়েবসাইটে ব্রাউজ করে আবেদনপত্র পূরণ ও সাবমিট করতে হবে। প্রতিটি আবেদনের জন্য টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন নম্বর থেকে ম্যাসেজের মাধ্যমে ১৫০ টাকা দিতে হবে। আবেদন করার ৪৮ ঘণ্টার মধ্যে মোবাইল মেসেজের মাধ্যমে এই টাকা জমা দিতে হবে।সরকারি মাধ্যমিকে এবার ভর্তির ক্ষেত্রে তিনটি গ্রুপে ভাগ করে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। একই গ্রুপে কেবল একটি বিদ্যালয়ে আবেদন করা যাবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগামী ২৪ ডিসেম্বর প্রথম শ্রেণির ভর্তিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন করা হবে। একই দিন নবম শ্রেণিতে ভর্তিতে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলের ভিত্তিতে শিক্ষার্থী বাছাই করা হবে।

দ্বিতীয় থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ভর্তির জন্য লিখিত পরীক্ষা হবে। এর মধ্যে ‘এ’ গ্রুপের পরীক্ষা হবে আগামী ১৭ ডিসেম্বর। ‘বি’ গ্রুপ ১৮ ডিসেম্বর এবং ‘সি’ গ্রুপের পরীক্ষা হবে ১৯ ডিসেম্বর। ভর্তি পরীক্ষার বিষয়, তারিখ, সময় ও স্থান প্রবেশপত্রে উল্লেখ করা হবে।

অনলাইনে আবেদন করা প্রার্থীর মোবাইল ফোন সব সময় খোলা রাখতে হবে। এছাড়া, অনলাইনে আবেদন করা প্রিন্ট কপি অথবা ডাউনলোড করা কপি প্রয়োজনে সংরক্ষণ করার কথা বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ