ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত

Share on facebook
Share on twitter
Share on pocket
Share on email
Share on print

২০১৬-১৭ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। পাসের হার ৯ দশমিক ৮৩ শতাংশ।

সোমবার (৩১ অক্টোবর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসে উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

পরীক্ষার বিস্তারিত ফল ও ভর্তি প্রক্রিয়া সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া, DU Gha লিখে roll no টাইপ করে 16321 নম্বরে যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে send করে ফিরতি SMS এ ভর্তিচ্ছুরা ফল জানতে পারবেন।

এবার ভর্তিচ্ছু মোট ১ লাখ ৯ হাজার ১৭০ জন শিক্ষার্থীর মধ্যে ৭৬ হাজার ৯৮৯ জন পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে ৭ হাজার ৫শ ৬৬ জন উত্তীর্ণ হয়েছেন। পাসের হার ৯ দশমিক ৮৩ শতাংশ।

ইউনিটটিতে আসন সংখ্যা রয়েছে ১৫শ ৪০টি। এর মধ্যে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ১ হাজার ৯৭টি, বিজনেস স্টাডিজে ৩শ ৯০ ও মানবিকের জন্য ৫৩টি আসন।

পাস করা শিক্ষার্থীদের ৭ নভেম্বর থেকে ১৪ নভেম্বরের মধ্যে বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

কোটায় আবেদনকারীদের ৬ নভেম্বর থেকে ১০ নভেম্বরের মধ্যে কোটার ফরম ডিন অফিস থেকে সংগ্রহ করে তা পূরণ করে জমা দিতে হবে।

ফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে থেকে ৩ নভেম্বরের মধ্যে ডিন অফিসে আবেদন করা যাবে। আগামী ৬ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফল প্রকাশ করা হবে।

বিষয় মনোনয়েনর ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে ২১ নভেম্বর।

ফল ঘোষণার সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ- উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান, ‘ঘ’ ইউনিটের ভর্তি কমিটির আহ্বায়ক ও অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. হাসিবুর রশীদ প্রমুখ।

গত ২৮ অক্টোবর (শুক্রবার) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও বাইরের ৯৯ কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on pocket
Pocket
Share on email
Email
Share on print
Print

Related Posts

সাম্প্রতিক খবর

Close Menu