২৮০টি শূন্য পদে বাংলাদেশ সমরাস্ত্র কারখানায় বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি!

Share on facebook
Share on twitter
Share on pocket
Share on email
Share on print

বাংলাদেশ সমরাস্ত্র কারখানায় বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা হয়েছে।

০১. পদের নাম, বেতন স্কেল (২০১৫) : সিনিয়র সহকারী (১০২০০-২৪৬৮০)
পদসংখ্যা: ০২টি
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা(ন্যূনতম): কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় বিভাগে স্নাতকসহ কম্পিউটারে টাইপিং গতি প্রতি মিনিটে বাংলা ও ইংরেজিতে যথাক্রমে ২৫ ও ৩০ শব্দ। কম্পিউটারে ব্যবহারিক জ্ঞানসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার প্রদান করা হবে।

০২. পদের নাম, বেতন স্কেল (২০১৫) : স্টোনো টাইপিস্ট কাম পিএ (১০২০০-২৪৬৮০)
পদসংখ্যা: ০২
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা(ন্যূনতম): কোন স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষায় উত্তীর্ণসহ সাঁটলিপিতে প্রতি মিনিটে গতি ইংরেজিতে ৮০ এবং বাংলায় ৬০ এবং কম্পিউটারে টাইপিং গতি ইংরেজিতে ৩০ এবং বাংলায় ২৫। কম্পিউটারে ব্যবহারিক জ্ঞানসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার প্রদান করা হবে।

০৩. পদের নাম, বেতন স্কেল (২০১৫) : সিনিয়র টেকনিশিয়ান (১০২০০-২৪৬৮০)
পদসংখ্যা: ১৩
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা(ন্যূনতম):কোন স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ স্বীকৃত কোন কারিগরি প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট ট্রেডে ১০ (দশ) বৎসরের চাকুরীর অভিজ্ঞতা থাকতে হবে।

০৪. পদের নাম, বেতন স্কেল (২০১৫) : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক (৯৩০০-২২৪৯০)
পদসংখ্যা: ২৬
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা(ন্যূনতম): উচ্চ মাধ্যমিক বা সমমানের শিক্ষাগত যোগ্যতা এবং প্রতি মিনিটে কম্পিউটারে মুদ্রাক্ষর লিখনে বাংলায় ২০ এবং ইংরেজীতে ২০ শব্দের গতি।

০৫. পদের নাম, বেতন স্কেল (২০১৫) : গোডাউন কিপার (৯৩০০-২২৪৯০)
পদসংখ্যা: ১১
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা(ন্যূনতম): কোন স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট হতে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় দ্বিতীয় বিভাগে উত্তীর্ণ।

০৬. পদের নাম, বেতন স্কেল (২০১৫) : ড্রাইভার (৯৩০০-২২৪৯)
পদসংখ্যা: ০৭
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা(ন্যূনতম): কোন স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট হইতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। ভারী যানবাহন চালনার লাইসেন্সপ্রাপ্ত হতে হবে। সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত প্রার্থীকে অগ্রাধিকার দেয়া যাবে।

০৭. পদের নাম, বেতন স্কেল (২০১৫) : স্কীল্ড টেকনিশিয়ান (৯০০০-২১৮০০)
পদসংখ্যা: ২১
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা(ন্যূনতম): কোন স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ স্বীকৃত কোন কারিগরি প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট ট্রেডে ০৮ (আট) বৎসরের চাকুরীর অভিজ্ঞতা থাকতে হবে।

০৮. পদের নাম, বেতন স্কেল (২০১৫) : টেকনিশিয়ান (৮৮০০-২১৩১০)
পদসংখ্যা: ২৭
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা(ন্যূনতম): কোন স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ স্বীকৃত কোন কারিগরি প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট ট্রেডে ০৬ (ছয়) বৎসরের চাকুরীর অভিজ্ঞতা থাকতে হবে।

০৯. পদের নাম, বেতন স্কেল (২০১৫) : মেডিক্যাল এ্যাসিস্ট্যান্ট (৮৫০০-২০৫৭০)
পদসংখ্যা: ০২
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা(ন্যূনতম): কোন স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। পেশাগত (ফার্স্ট এইড) জ্ঞান সম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার প্রদান করা যাবে।
১০. পদের নাম, বেতন স্কেল (২০১৫) : জুনিয়র টেকনিশিয়ান (৮৫০০-২০৫৭০)
পদসংখ্যা: ৫৮
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা(ন্যূনতম): কোন স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট হইতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণসহ স্বীকৃত কোন ইনস্টিটিউট হইতে কোন কারিগরি বিষয়ে সার্টিফিকেট প্রাপ্ত।

১১. পদের নাম, বেতন স্কেল (২০১৫) : ফায়ারম্যান (৮৫০০-২০৫৭০)
পদসংখ্যা: ০৫
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা(ন্যূনতম): কোন স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। উচ্চতা ১.৬৭৬ মিটার (5’ – 6’’)। অগ্নি নির্বাপণ অথবা বেসামরিক প্রতিরক্ষা কাজে অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার প্রদান করা যাবে।

১২. পদের নাম, বেতন স্কেল (২০১৫) : নিরাপত্তা কর্মী (৮৫০০-২০৫৭০)
পদসংখ্যা: ০৪
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা(ন্যূনতম): কোন স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

১৩. পদের নাম, বেতন স্কেল (২০১৫) : টকনিক্যাল হেলপার (৮২৫০-২০০১০)
পদসংখ্যা: ৩৮
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা(ন্যূনতম): কোন স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

১৪. পদের নাম, বেতন স্কেল (২০১৫) : আর্দালী (৮২৫০-২০০১০)
পদসংখ্যা: ১২
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা(ন্যূনতম): কোন স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

১৫. পদের নাম, বেতন স্কেল (২০১৫) : দারোয়ান/গেইট গার্ড (৮২৫০-২০০১০)
পদসংখ্যা: ০৪
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা(ন্যূনতম): কোন স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। উচ্চতা ১.৬৭৬ মিটার (5’ – 6’’)। অগ্নি নির্বাপণ অথবা বেসামরিক প্রতিরক্ষা কাজে অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার প্রদান করা যাবে।

১৬. পদের নাম, বেতন স্কেল (২০১৫) : মালী (৮২৫০-২০০১০)
পদসংখ্যা: ০৪
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা(ন্যূনতম): অষ্টম শ্রেণী উত্তীর্ণ। উদ্যান বা বাগান পরিচর্যার কাজে অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার প্রদান করা হবে।

১৭. পদের নাম, বেতন স্কেল (২০১৫) : লেবার (৮২৫০-২০০১০)
পদসংখ্যা: ০৭
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা(ন্যূনতম): অষ্টম শ্রেণী উত্তীর্ণ

১৮. পদের নাম, বেতন স্কেল (২০১৫) : আয়া (৮২৫০-২০০১০)
পদসংখ্যা: ০১
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা(ন্যূনতম): অষ্টম শ্রেণী উত্তীর্ণ। সেবামূলক কাজে পূর্ব অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার প্রদান করা যাবে।

১৯. পদের নাম, বেতন স্কেল (২০১৫) : ক্লিনার (৮২৫০-২০০১০)
পদসংখ্যা: ০৬
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা(ন্যূনতম): অষ্টম শ্রেণী উত্তীর্ণ

শর্তাবলী :
(১) প্রার্থীকে বিওএফ ওয়েবসাইটে (www.bof.gov.bd) প্রদত্ত আবেদনপত্রের জন্য নির্ধারিত ছক এবং প্রবেশপত্র ডাউনলোড করে ছক মোতাবেক কমান্ড্যান্ট, বাংলাদেশ সমরাস্ত্র কারখানা(বিওএফ), গাজীপুর সেনানিবাস বরাবরে আবেদন করতে হবে। প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সম্প্রতি তোলা তিন কপি পাসপোর্ট সাইজ ছবি, শিক্ষাগত যোগ্যতা সংক্রাšত সনদের সত্যায়িত কপি, অভিজ্ঞতা, চারিত্রিক সনদ এবং ইউনিয়ন/পৌরসভা/সিটি করপোরেশন এর চেয়ারম্যান/মেয়র/কমিশনার কর্তৃক প্রদত্ত জাতীয়তা/নাগরিকত্ব সনদ, ১০/-টাকার ডাকটিকেট সমেত নিজ-ঠিকানা সম্বলিত ২টি ফেরত খাম সহ আবেদনপত্র অবশ্যই ৩১ মার্চ ২০১৭ তারিখের মধ্যে ডাকযোগে কমান্ড্যান্ট, বাংলাদেশ সমরাস্ত্র কারখানা(বিওএফ), গাজীপুর সেনানিবাস, গাজীপুর-১৭০৩ এর ঠিকানায় পৌছাতে হবে। ‘পরীক্ষা ফী’ হিসেবে ক্রমিক নং ১, ২, ৩, ৪, ৫, ৬, ৭, ৮, ৯, ১০, ১১ ও ১২-এ বর্ণিত পদসমূহের জন্য ১০০/- টাকা এবং ক্রমিক নং ১৩, ১৪, ১৫, ১৬, ১৭, ১৮ ও ১৯-এ বর্ণিত পদের জন্য ৫০/- টাকা, কোড নং (১ – ১৯৩৫ – ০১১০ – ২০৩১) এ ট্রেজারী চালান এর মাধ্যমে জমা প্রদান করে ট্রেজারী চালান এর মূলকপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। খামের উপর অবশ্যই পদের নাম উল্লেখ করতে হবে;

০২. উল্লেখ্য যে, ক্রমিক নং ১, ২, ৩, ৪, ৫, ৬, ৭, ৮, ৯, ১০, ১১ ও ১২-এ বর্ণিত পদে ঢাকা, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, নারায়নগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর, জামালপুর, শেরপুর, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবন, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, কুমিল্লা, ব্রাহ্মনবাড়ীয়া, নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ, রাজশাহী, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, দিনাজপুর, পঞ্চগড়, রংপুর, নীলফামারী, কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, বগুড়া, সাতক্ষীরা, বাগেরহাট, যশোর, ঝিনাইদহ, বরিশাল, ভোলা, ঝালকাঠী এবং পটুয়াখালী জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন। এই পদ সমূহে অন্যান্য জেলাসমূহের কোটা খালী নেই। ক্রমিক নং ১৩, ১৪, ১৫, ১৬, ১৭, ১৮ ও ১৯ -এ বর্ণিত পদে ঢাকা, গাজীপুর, মুন্সীগঞ্জ, নারায়নগঞ্জ, নরসিংদী, রাজবাড়ী, শরীয়তপুর, টাঙ্গাইল, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবন, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ,
রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, রংপুর, নীলফামারী, বগুড়া, সিরাজগঞ্জ, খুলনা, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, চুয়াডাঙ্গা, বরিশাল, ঝালকাঠী, ও পিরোজপুর জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন। এই পদসমূহে অন্যান্য জেলাসমূহের কোটা খালী নেই;

(৩) চাকুরীরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে;
(৪) বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়;
(৫) নিয়োগের ক্ষেত্রে প্রচলিত কোটা নীতি অনুসৃত হবে;
(৬) প্রার্থী মুক্তিযোদ্ধা সšতান বা মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার সন্তান হলে তার প্রমাণক হিসেবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত মুক্তিযোদ্ধার সনদপত্রের সত্যায়িত ফটোকপি আবেদনপত্রের সাথে প্রদান করতে হবে এবং মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার সন্তান হলে তার প্রমাণক হিসেবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশন এর ওয়ার্ড কাউন্সিলর ও পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত দাদা/নানা এর সাথে নাতি/নাতনি সম্পর্কজনিত সনদ এর সত্যায়িত অনুলিপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে;
(৭) উপজাতীয় প্রার্থীর ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসক/স্থানীয় সরকার কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত উপজাতীয় পরিচয় বিষয়ক সনদপত্র প্রদান করতে হবে;
(৮) প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র প্রদান করতে হবে;
(৯) ইন্টারভিউ কার্ডের মাধ্যমে নির্বাচনী পরীক্ষা/সাক্ষাতকারের তারিখ, সময় ও স্থান জানিয়ে দেয়া হবে। নির্বাচনী পরীক্ষা/সাক্ষাতকারের জন্য কোন প্রকার যাতায়াত
ব্যয় ও দৈনিক ভাতা প্রদান করা হবে না;
(১০) অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে;
(১১) যে কোন আবেদনপত্র বাতিল বা সংরক্ষণসহ নিয়োগ সংক্রান্ত অন্য যে কোন বিষয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

২৮০টি শূন্য পদে বাংলাদেশ সমরাস্ত্র কারখানায় বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি!২৮০টি শূন্য পদে বাংলাদেশ সমরাস্ত্র কারখানায় বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি!

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on pocket
Pocket
Share on email
Email
Share on print
Print

Related Posts

সাম্প্রতিক খবর

Close Menu