রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সময় সূচি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মুহাম্মদ এন্তাজুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সময়সুচী প্রকাশ করা হয়। প্রকাশিত সময়সূচি অনুসারে ৯ নভেম্বর থেকে ১২ নভেম্বর পর্যন্ত বিভিন্ন ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
Rajshahi-University
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৯ নভেম্বর সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত এ-ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের এবং ১১টা থেকে ১২টা পর্যন্ত এ-ইউনিট জোড় রোল নম্বরধারী শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত বি-ইউনিটের বিজোড় রোল নম্বর, সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বি-ইউনিটের জোড় রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ১০ নভেম্বর সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ই-ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের, ১১টা থেকে ১২টা পর্যন্ত ই-ইউনিটের জোড় এবং দুপুর ১টা থেকে ২ টা পর্যন্ত ডি-ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ডি-ইউনিটের জোড় রোল নম্বরধারী ও সকল অবাণিজ্য (মানবিক ও বিজ্ঞান) শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
১১ নভেম্বর সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত এফ-ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের, ১১টা থেকে ১২টা পর্যন্ত এফ-ইউনিটের জোড় এবং দুপুর ১টা থেকে ২ টা পর্যন্ত এইচ-ইউনিটের বিজোড় রোল নম্বর ধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত এইচ-ইউনিটের জোড় রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
১২ নভেম্বর সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ‘সি’ ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের, ১১টা থেকে ১২টা পর্যন্ত ‘সি’ ইউনিটের জোড় এবং দুপুর ১টা থেকে ২ টা পর্যন্ত ‘জি’ ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত আই-ইউনিটের শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
রাবির স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার জন্য অনলাইনে আবেদন প্রক্রিয়া গত ১ অক্টোবর থেকে শুরু হয়েছে। চলবে ১৮ অক্টোবর রাত ১২টা পর্যন্ত। এছাড়া ভর্তির ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.ru.ac.bd) বিস্তারিত তথ্য পাওয়া যাবে।
সূত্র: ক্যাম্পাস নিউজ২৪