বিসিএসে ভাইভার দিন যেসব কাগজপত্র নিয়ে যাবেন!

৩৫তম বিসিএসে ভাইভার তারিখ ঘোষণা করা হয়েছে। ভাইভার দিন যেসব কাগজপত্র সঙ্গে নিয়ে যাবেন তা একটি ফাইলে (ক্লিয়ার ব্যাগ) নিয়ে যাবেন। নিন্মে উল্লেখিত কাগজ গুলো নিয়ে যেতে হবে :

১। এসএসসির মূল সার্টিফিকেট + ২ সেট সত্যায়িত ফটোকপি

২। এইচএসসির মূল সার্টিফিকেট + ২ সেট সত্যায়িত ফটোকপি

৩। অনার্সের মূল সার্টিফিকেট + ২ সেট সত্যায়িত ফটোকপি

৪। মাস্টার্সের মূল সার্টিফিকেট (যদি আপনার থাকে তাহলে অবশ্যই নিয়ে যাবেন) + ২ সেট সত্যায়িত ফটোকপি

৫। BPSC Form-2 – তিন কপি সত্যায়িত ছবিসহ ১ কপি

৬। BPSC Form-3 – ৩ কপি

৭। পুলিশ ভেরিফিকেশন ফর্ম – ৩ কপি

৮। ভাইভা সাক্ষাৎপত্র – ২ কপি

৯। Admit Card- ৩ কপি

১০। Applicant’s Copy – ৩ কপি

৩৫তম

কত সেট করতে হবে, কোন সেটে কি কি কাগজপত্র লাগবে তা নিয়ে মাথা ঘামানোর দরকার নাই। আপনি যে বোর্ডে ভাইভা দেবেন সেখানের স্টাফরাই আপনাকে বলে দেবেন কিভাবে গুছাবেন। তবে অবশ্যই সকল কাগজপত্রের অতিরিক্ত ১ সেট ফটোকপি নিয়ে যাবেন। আর সকল সত্যায়িত ফটোকপির উপর কলম দিয়ে নিজের হাতে অবশ্যই রেজিস্ট্রেশন নম্বর লিখতে হবে। ভাইভা বোর্ডে যাওয়ার আগ পর্যন্ত নিজেদের মধ্যে কথা বলুন তাহলে মুখের জড়তা কাটবে।

সবার প্রতি শুভ কামনা রইলো।

বি: দ্র : মৌখিক পরীক্ষার জন্য প্রার্থীদের সাক্ষাৎকারপত্র প্রেরণ করা হবে না। কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) কর্তৃক স্বাক্ষরিত সাক্ষাতকারপত্র পিএসসির ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে হবে। প্রার্থীর মৌখিক পরীক্ষার সময় অনুযায়ী পিএসসির অফিসে উপস্থিত হতে হবে।

মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারীদের মুক্তিযোদ্ধা সনদের ২টি সত্যায়িত কপিসহ মুক্তিযোদ্ধা সনদধারীর জন্ম তারিখ সংবলিত প্রামাণিক এসএসসি/সমমানের সনদ, এসএসসি পাস না হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানের সার্টিফিকেট/জন্ম তারিখ সংবলিত প্রামাণিক দলিল, মুক্তিবার্তা, গেজেটের ২টি করে সত্যায়িত কপিসহ কাগজপত্রের দুই সেট মৌখিক পরীক্ষার বোর্ডে দাখিল করতে হবে।

পিএসসির ওয়েবসাইট : (www.bpsc.gov.bd) থেকে জেনে নিতে পারেন বিস্তারিত।

– See more at: http://www.campuslive24.com/campus.152618.live24/#sthash.BpS1kXft.dpuf