প্রাথমিক সহকারী শিক্ষকদের সমাবেশ বৃহস্পতিবার!

ছয় দফা দাবি আদায়ে মহাসমাবেশের ডাক দিয়েছে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের সংগঠন বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ। বৃহস্পতিবার সকালে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে শিক্ষকদের উপস্থিত থাকার আহ্বান জানিয়েছেন সংগঠনের নেতারা।

primary20151222040801
বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজের সভাপতি শাহিনুর আল আমীন জানান, তারা দীর্ঘ দিন ধরে বেতনসহ নানা ধরনের পেশাগত বৈষম্যের শিকার। তাই দাবি আদায়ে বৃহস্পতিবার শহীদ মিনারে সমাবেশ করার সিদ্ধান্ত হয়েছে সংগঠনের সভায়। সমাবেশ সফল করতে তিনি সংগঠনের সকল সদস্যদের উপস্থিত থাকার আহ্বান জানান।

ছয়দফা দাবিগুলো হলো- সহকারী শিক্ষকদের বেতন ১১তম গ্রেডে পুন:নির্ধারণ, প্রধান শিক্ষক পদে নিয়োগ বন্ধ করে সহকারী শিক্ষক পদ থেকে নিয়োগ ও যোগ্যতার ভিত্তিতে বিভাগীয় পরীক্ষার মাধ্যমে মহাপরিচালন পদ পর্যন্ত শতভাগ বিভাগীয় পদোন্নতি, নিয়োগ বিধিমালা পরিবর্তন করে নারী-পুরুষের জন্য ন্যূনতম স্নাতক (সম্মান) ডিগ্রি যোগ্যতা নির্ধারণ, শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণা ও সব প্রাথমিক বিদ্যালয়ে অষ্টম শ্রেণি পর্যন্ত চালু, টাইমস্কেল ও সিলেকশন গ্রেড পুনর্বহাল করে দ্রুত পদন্নোতির ব্যবস্থা করা এবং অর্জিত ছুটির বিধান প্রণয়ন করা।