নোবিপ্রবিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। বিস্তারিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nstu.edu.bd) পাওয়া যাবে।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ভর্তি কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. এম অহিদুজ্জামান আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

তিনি জানান, এবার পাসের হার A ইউনিটে ৫৭ দশমিক ৬৯ শতাংশ, B ইউনিটে ৮৩ দশমিক ১২ শতাংশ, C ইউনিটে ৭৪ দশমিক ৬১ শতাংশ ও D ইউনিটে ৪৮ দশমিক ১ শতাংশ।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাৎকার ও ভর্তি অনুষ্ঠিত হবে ৪ ডিসেম্বর সকাল ৯টা থেকে A ইউনিটের মেধা তালিকার ১-৩০৫ পর্যন্ত এবং ৫ ডিসেম্বর সকাল ৯টা থেকে অপেক্ষমাণ তালিকার ৩০৬-৬০৫ পর্যন্ত (আসন খালি থাকা সাপেক্ষে)।

৬ ডিসেম্বর সকাল ৯টা থেকে B ইউনিটের মেধা তালিকার ১-৩০০ পর্যন্ত এবং ৭ ডিসেম্বর সকাল ৯টা থেকে অপেক্ষমাণ তালিকার ৩০১-৫৫০ পর্যন্ত (আসন খালি থাকা সাপেক্ষে)।

৮ ডিসেম্বর সকাল ৯টা থেকে C ইউনিটের মেধা তালিকার ১-১২০ পর্যন্ত এবং অপেক্ষমাণ তালিকার ১২১-২৪০ পর্যন্ত (আসন খালি থাকা সাপেক্ষে)।

একইদিন দুপুর ১২টা থেকে D ইউনিটের মেধা তালিকার ১-৬০ (বিজ্ঞান), ১-৬০ (বাণিজ্য), ১-২০ (মানবিক) এবং অপেক্ষমাণ তালিকার ৬১-১৫০ (বিজ্ঞান), ৬১-১২০ (বাণিজ্য) ও ২১-৪০ (মানবিক) পর্যন্ত (আসন খালি থাকা সাপেক্ষে)।

এছাড়া ১৩ ডিসেম্বর সকাল ৯টা থেকে মুক্তিযোদ্ধা কোটায় A ইউনিটের মেধা তালিকার ১-১৭ ও অপেক্ষমাণ তালিকার ১৮-৩২ (আসন খালি থাকা সাপেক্ষে); উপজাতি কোটায় মেধা তালিকার ১-৬; অপেক্ষমাণ তালিকার ৭-২০ (আসন খালি থাকা সাপেক্ষে); মুক্তিযোদ্ধা কোটায় B ইউনিটের মেধা তালিকার ১-১৮ এবং অপেক্ষমাণ তালিকার ১৯-৩৩ (আসন খালি থাকা সাপেক্ষে); উপজাতি কোটায় মেধা তালিকার ১-৭; অপেক্ষমাণ তালিকার ৮-২৫ (আসন খালি থাকা সাপেক্ষে), মুক্তিযোদ্ধা কোটায় C ইউনিটের মেধা তালিকার ১-৬ ও অপেক্ষমাণ তালিকার ৭-১০ (আসন খালি থাকা সাপেক্ষে); উপজাতি কোটায় মেধা তালিকার ১-২; অপেক্ষমাণ তালিকার ৩-৭ (আসন খালি থাকা সাপেক্ষে); মুক্তিযোদ্ধা কোটায় D ইউনিটের মেধা তালিকার ১-৪ (বিজ্ঞান), ১-৩ (বাণিজ্য), ১-২ (মানবিক); অপেক্ষমাণ তালিকার ৫-১২ (বিজ্ঞান), ৪-১৩ (বাণিজ্য), ৩-৬ (মানবিক) এবং উপজাতি কোটায় মেধা তালিকার ১ জন (বিজ্ঞান), ১ জন (বাণিজ্য), ১ জন (মানবিক) ও অপেক্ষমাণ তালিকার ২-৫ (বিজ্ঞান), ২-৫ (বাণিজ্য) ও ২-৫ (মানবিক) আসন খালি থাকা সাপেক্ষে ভর্তি করা হবে।

এদিকে, ভর্তির সময় শিক্ষার্থীকে এসএসসি ও এইচএসসির মূল মার্কশিট ও প্রত্যেকটির একটি করে সত্যায়িত কপি, ভর্তি পরীক্ষার সময় কক্ষ পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র, পাঁচ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, নাগরিকত্ব সার্টিফিকেট/জন্ম নিবন্ধন/পাসপোর্টের সত্যায়িত কপি, মুক্তিযোদ্ধা কোটাধারীদের সরকার কর্তৃক ইস্যুকৃত মুক্তিযোদ্ধা সার্টিফিকেট এবং প্রয়োজনে দাদা-দাদী, নানা-নানীর সম্পর্কের সার্টিফিকেটের মূল কপি এবং সত্যায়িত কপি, উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে উপজাতিভিত্তিক প্রত্যয়নপত্রের মূল কপি ও সত্যায়িত কপি সঙ্গে আনতে হবে।

এছাড়া প্রথম টার্মের ক্রেডিট আওয়ার ফি ও অন্যান্য ফিসহ সব গ্রুপের জন্য আনুমানিক ২৩ হাজার টাকা ভর্তির জন্য আনতে হবে।