ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিন নির্বাচনের ফলাফল প্রকাশ

 ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিন নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে আওয়ামী লীগ সমর্থিত নীল দল। ১০টির মধ্যে তারা বিজয়ী হয়েছে ৮টিতে। অন্যদিকে সাদা দল বিজয়ী হয়েছে ২টিতে।
এ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত  নীল দল থেকে বিজয়ী হয়েছেন- কলা অনুষদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক মো. আখতারুজ্জামান,  সামাজিক বিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ,  বিজনেস স্টাডিজ অনুষদে ব্যাংকি অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের  অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম,  বিজ্ঞান অনুষদে রসায়ন বিভাগের অধ্যাপক আব্দুল আজিজ, জীব বিজ্ঞান অনুষদের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ইমদাদুল হক, চারুকলা অনুষদের অঙ্কন ও চিত্রায়ন বিভাগের অধ্যাপক নিসার হোসেন এবং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক রফিকুল ইসলাম।
অন্যদিকে বিএনপি সমর্থিত সাদা দলের পক্ষ থেকে বিজয়ী হয়েছেন-  আইন অনুষদের অধ্যাপক তাসলিমা মনসুর, ফার্মেসি অনুষদের ক্লিনিক্যাল ফার্মসি অ্যান্ড ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক সাইফুল ইসলাম।
বিশ্ববিদ্যালয়ের ১০টি অনুষদের ডিন নির্বাচন হওয়ার কথা থাকলেও আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স অনুষদে বিনা প্রতিদ্বদ্বিতায় নির্বাচিত হন অধ্যাপক এস এস মাসুদ কামাল।
আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনার বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দিন আহম্মেদ বিকেল ৩টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।এই নির্বাচনে ভোটার ছিলেন বিশ্ববিদ্যালয়ের ১২শ ৫০ জন শিক্ষক।
collected