ক্লাসে ফিরছেন শিক্ষকেরা

বেতন ও পদমর্যাদা বৃদ্ধির দাবিতে টানা আট দিন পূর্ণ কর্মবিরতির পর আজ বুধবার থেকে শুরু হচ্ছে পাবলিক বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা। অষ্টম জাতীয় বেতন কাঠামোয় সিলেকশন গ্রেড বহাল ও গ্রেড সমস্যা নিরসনে প্রধানমন্ত্রীর আশ্বাসে ক্লাসে ফিরছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

E3sYnBjjtlvVgEsOJAux_original

এর আগে মঙ্গলবার কর্মবিরতির কর্মসূচি ৩ ফেব্রুয়ারি পর্যন্ত ১৫ দিনের জন্য স্থগিতের সিদ্ধান্ত নেয় বাংলাদেশে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে ফেডারেশনের মহাসচিব অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল কর্মসূচি প্রত্যাহারের বিষয়ে বলেন, ‘কর্মসূচি প্রত্যাহার করার জন্য প্রধানমন্ত্রী অনুরোধ করেছেন। আমরা প্রধানমন্ত্রীর দৃঢ় নেতৃত্বের প্রতি শ্রদ্ধাশীল।

আমাদের দাবি-দাওয়াগুলো তার কাছে পেশ করেছি। তিনি আমাদের দাবিগুলো পর্যালোচনার আশ্বাস দিয়েছেন। বুধবার থেকেই আমরা ক্লাসে ফিরে যাচ্ছি। এর আগে ১৮ জানুয়ারি প্রধানমন্ত্রীর সঙ্গে নিজেদের দাবি-দাওয়ার বিষয়ে আলোচনা করেন ফেডারেশনের নেতারা।

অষ্টম জাতীয় বেতন কাঠামোয় সিলেকশন গ্রেড বহাল ও গ্রেড সমস্যা নিরসনের দাবিতে ১১ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের জন্য পূর্ণ কর্মবিরতি শুরু করেন দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এ সময় ক্লাস-পরীক্ষা ও সান্ধ্যকালীন কোর্সগুলোও বন্ধ ছিল।