একাদশে ভর্তির ফল প্রকাশ আজ

একাদশ শ্রেণিতে ভর্তি আবেদনের ফল প্রকাশ করা হবে আজ বৃহস্পতিবার। অনলাইনে ও এসএমএসের মাধ্যমে ভর্তির জন্য ১৩ লাখ এক হাজার ৯৯ জন শিক্ষার্থী আবেদন করেছে। ভর্তি আবেদনের সময় দেওয়া মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে শিক্ষার্থীদের ফল জানিয়ে দেওয়া হবে। এসএমএসে একটি গোপনীয় পিন নম্বর দেওয়া হবে, যা ভর্তি নিশ্চয়নের জন্য সংরক্ষণ করতে হবে। এ ছাড়া শিক্ষার্থীর এসএসসি ও সমমান পরীক্ষার রোল নম্বর, বোর্ড, পাসের সাল, রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে ভর্তির ওয়েবসাইটেও (www.xiclassadmission.gov.bd) বিস্তারিত ফলাফল পাওয়া যাবে। এ ছাড়া শিক্ষার্থীরা তাদের আবেদনকৃত কলেজের নোটিশ বোর্ডেও ফলাফল দেখতে পারবে।

ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ড. আসফাকুস সালেহীন বুধবার বলেন, ‘ভর্তির ফল প্রকাশের সব প্রস্তুতি শেষ হয়েছে। কাল (বৃহস্পতিবার) দুপুরের পর যেকোনো সময় ফল প্রকাশ করা হবে। বুয়েটের কারিগরি শাখার সংশ্লিষ্টরা সব রকম পরীক্ষা-নিরীক্ষা শেষ করেছে। আশা করি, এবার ঝামেলা ছাড়াই ফল প্রকাশ করা যাবে। এ বছর মেধা ও অপেক্ষমাণ তালিকা একই দিনে প্রকাশ করা হবে।’

আন্তশিক্ষা বোর্ড সূত্র জানায়, আগামী ১৮ থেকে ২২ জুন মেধা তালিকা এবং ২৩ থেকে ৩০ জুন পর্যন্ত অপেক্ষমাণ তালিকার ভর্তীচ্ছুরা পছন্দের প্রতিষ্ঠানে ভর্তি হতে পারবেন। তবে ১০ থেকে ২০ জুলাই পর্যন্ত বিলম্ব ফি দিয়েও ভর্তির সুযোগ থাকছে। ১০ জুলাই একাদশ শ্রেণির ক্লাস শুরু হবে।