ইউনিভার্সিটি অব ব্রিটিশ কলম্বিয়ায় বৃত্তিসহ আন্ডারগ্রাজুয়েট

কানাডার ইউনিভার্সিটি অব ব্রিটিশ কলম্বিয়া বৃত্তিসহ আন্ডারগ্রাজুয়েট তথা অনার্স পড়ার জন্য শিক্ষার্থীদের থেকে আবেদন পত্র আহবান করেছে। ইন্টারন্যাশনাল লিডার অব টুমোরো এ্যাওয়ার্ড এর অধীনে  বিশ্বের বিভিন্ন দেশের মেধাবী ও নেতৃত্বের গুণাবলীসম্পন্ন শিক্ষার্থীদেরকে বৃত্তি দেবে বিশ্ববিদ্যালয়টি। উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশের শিক্ষার্থীরাও এ বৃত্তির জন্য আবেদন করতে পারবে।  আবেদন করার শেষ সময় ৩১ আগস্ট.২০১৫।

Irving_K._Barber_Library

বৃত্তির বিষয়:
মনোনিত শিক্ষার্থী ইউনিভার্সিটি অব ব্রিটিশ কলম্বিয়ার যে কোন বিষয়েই পড়তে পারবে।

কোর্স লেভেল:
আন্ডারগ্রাজুয়েট তথা অনার্স।

বৃত্তি প্রদানকারী কর্তৃপক্ষ:
ইউনিভার্সিটি অব ব্রিটিশ কলম্বিয়া, কানাডা।

যোগ্যতা:
কানাডায় অবস্থান করে পড়ালেখা করার ব্যাপারে শিক্ষার্থীকে মানসিক ভাবে প্রস্তুত থাকতে হবে । আগ্রহী প্রার্থীকে তার বর্তমান শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক মনোনীত হতে হবে। আবেদন করার সময় অন্য কোন আন্তর্জাতিক প্রতিষ্ঠান কর্তৃক বৃত্তি প্রাপ্ত হওয়া চলবে না। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় ভালো রেজাল্ট থাকতে হবে।
বৃত্তির মেয়াদ: প্রাথমিক ভাবে তিন বছরের জন্য এ বৃত্তি দেয়া হবে। তবে পরবর্তীতে কৃত্তিত্বপূর্ণ ফলাফল সাপেক্ষে নবায়ন করার সুযোগ থাকবে ।

বৃত্তির বিবরণ:
সকল প্রকার টিউশন ফি, আবাসন ও অন্যান্য প্রয়োজনীয় খরচ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বহন করবে । আবেদনপত্রে শিক্ষার্থীর দেয়া তথ্য অনুযায়ী পরবর্তীতে আরো সহায়তা পাওয়ার সুযোগ থাকবে ।

আবেদন প্রক্রিয়া:
ইন্টারন্যাশনাল লিডারস ফর টুমোরো এ্যাওয়ার্ড এর আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ অনলাইন ভিত্তিক। নির্ধারিত আবেদন পত্র ডাউনলোড করে তা পূরণ করে সাবমিট করতে হবে। আবেদনপত্রসহ আরো বিস্তারিত তথ্যের জন্য নিচের লিংক ব্রাউজ করুন-
https://account.you.ubc.ca/ubc/apply/apply_now.ezc