আগামী সপ্তাহে বেসরকারি শিক্ষক নিয়োগের চূড়ান্ত তালিকা প্রকাশ

আগামী সপ্তাহে ১ম থেকে ১২তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আবেদনের ভিত্তিতে নিয়োগের জন্য উপযুক্ত প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ণ কর্তৃপক্ষ।

দৈনিকশিক্ষার এক প্রশ্নের জবাবে কর্তৃপক্ষের একাধিক কর্মকর্তা বলেন, সফটওয়ারের মাধ্যমে কাজ শেষ পর্যায়ে, চূড়ান্ত যাচাই-বাছাই চলছে। আগামী সপ্তাহে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

এর আগে অনলাইন ভিত্তিক নিয়োগ কার্যক্রমের অংশ হিসেবে ত্রিশ হাজারের বেশি শিক্ষা প্রতিষ্ঠানের কাছ থেকে শূন্য পদের তালিকা সংগ্রহ করে নিবন্ধন কর্তৃপক্ষ। চলতি বছরের ৩০ জুন পর্যন্ত শূন্য পদের তালিকা দেয় প্রতিষ্ঠান প্রধানরা। যদিও সবাই শূন্য পদের তালিকা দেয়নি মর্মে অভিযোগ রয়েছে।

নিবন্ধন কর্তৃপক্ষের সূত্রমতে, ৬ হাজার ৫৬২টি প্রতিষ্ঠানের কাছ থেকে ১৫ হাজার ১২১টি পদের জন্য অনলাইনে চাহিদা পেয়েছেন। চলতি বছরের ১৬ আগস্ট পর্যন্ত প্রার্থীদের কাছ থেকে ১৪ লাখের মতো আবেদন জমা পড়েছে।

তবে কী প্রক্রিয়ায় আবেদনের তথ্য সমন্বয় করা হয়েছে এমন প্রশ্নের জবাবে একজন কর্মকর্তা বলেন, আবশ্যিক বিষয় নয় ঐচ্ছিক বিষয়ের  স্কোরকে গুরুত্ব দেয়া হয়েছে।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে শিক্ষক পদের প্রর্থাী বাছাইয়ের ক্ষমতা পেয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ণ কর্তৃপক্ষ।

ত্রয়োদশ পরীক্ষা থেকে নতুন পদ্ধতিতে পরীক্ষা হচ্ছে।

সূত্র: দৈনিক শিক্ষা