অনলাইনে Study করার পূর্ণাঙ্গ ওয়েবসাইট

educarnivalআমাদের দেশে যেমন ব্যবসায়, চিকিৎসা, কৃষি, উন্নয়নমূলক কাজে তথ্য-প্রযুক্তির লক্ষ্য করা যায় ঠিক তেমনি শিক্ষার ক্ষেত্রেও কিন্তু তথ্য প্রযুক্তির ব্যাপক প্রসারন হয়েছে।

আজকের তথ্য প্রযুক্তির উৎকর্ষের যুগে আমার ঘরে বসেই অনলাইনের মাধ্যমে বিভিন্ন শিক্ষা সংক্রান্ত তথ্য পেতে পারি। শুধু তাই না আমরা চাইলে ঘরে বসেই অনলাইনে বিনামূল্যে বিভিন্ন ওয়েব সাইটের মাধ্যমে study করতে পারছি। আমি আপনাদের আজ তেমনি একটি ওয়েবসাইটের সাথে পরিচয় করিয়ে দেব।

www.educarnival.com আমার জানামতে শিক্ষার জন্য বাংলাদেশের জন্য সম্পূর্ন বাংলা তৈরী একটি ওয়েব সাইট। এই ওয়েব সাইট থেকে আপনারা বিগত যেকোন সালের প্রশ্ন উত্তরসহ পাবেন। বিভিন্ন প্রতিযোগিতামূলক চাকরি, বিশ্ববিদ্যালয় ভর্তি, ডেন্টাল ভর্তি, ব্যাংক জব পরীক্ষাবিসিএস এর বিগত সালের প্রশ্নউত্তরসহ নিজেকে যাচাই করার জন্য বিসিএস মডেল টেস্ট দিতে পারবেন।

আপনি মডেল টেস্ট শেষ করার সাথে সাথে ফলাফল দেখতে পারবেন এবং সাথে সাথে আপনি পেয়ে যাবেন উত্তরমালা। এভাবে আপনি আপনার ভূল উত্তর গুলোকে সংশোধন করে যে কোন পরীক্ষার জন্য আপনাকে প্রস্তুত করতে পারেন ঘরে বসেই।

তবে শর্ত থাকে যে এখানে আপনাকে একটি একাউন্ট করে নিতে হবে। তাহলেই আপনি সকল সুযোগ সুবিধা বিনামূল্যে ভোগ করতে পারবেন।

তাছাড়াও আপনি সাইটটিতে শিক্ষা সংক্রান্ত যেকোন তথ্য আপডেট পাবেন। আপনি সাইটটির যে কোন তথ্য আপডেট পেতে সাইটের ফেইসবুক পেজটিতে Educarnival facebook লাইক দিয়ে রাখতে পারেন।

আপনি যদি কোন কিছু জানতে চান বা মতামত বা পরামর্শ দিতে চান তাহলে facebook group এ জয়েন্ট করে জানাতে পারেন।