৩৫ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ৬ ফেব্রুয়ারি

সরকারি চাকরি পাওয়ার জন্য ৩৫তম বিসিএসে আবেদনকারীদের প্রিলিমিনারি পরীক্ষায় বসতে হবে আগামী ৬ ফেব্রুয়ারি। বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি) আজ বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে পরীক্ষার এই তারিখ ঘোষণা করে। এর আগে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে এ পরীক্ষা নেওয়ার কথা বলা হলেও রেকর্ড দুই লাখ ৪৪ হাজার ১০৭ জন আবেদনকারীর জন্য সুষ্ঠু পরীক্ষা ব্যবস্থাপনা নিশ্চিত করতে ফেব্রুয়ারিতে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

10387684_583877555045813_1174660140415921077_n
এতে বলা হয়, ৬ ফেব্রুয়ারি শুক্রবার সকাল সাড়ে ৯টায় ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী,খুলনা, বরিশাল, সিলেট ও রংপুর কেন্দ্রে একযোগে এ পরীক্ষা নেওয়া হবে। নতুন নিয়মে এবার প্রিলিমিনারি পরীক্ষা হবে ২০০ নম্বরের। এমসিকিউ পদ্ধতিতে দুই ঘণ্টায় এ পরীক্ষা নেওয়া হবে। এতোদিন এক ঘণ্টায় ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা হতো। পরীক্ষার আসন ব্যবস্থা ও অন্যান্য বিষয় পরে সংবাদ মাধ্যমে জানিয়ে দেওয়া হবে বলে পিএসসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এক হাজার ৮০৩টি শূন্য পদে কর্মকর্তা নিয়োগের জন্য গত ২৩ সেপ্টেম্বর ৩৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এ পরীক্ষায় অংশ নিতে অনলাইনে আবেদনের সময় শেষ হয় গত ৩০ অক্টোবর সন্ধ্যা ৬টায়। তবে আরো ৭২ ঘণ্টা অনলাইনে ফি জমা দেওয়ার সুযোগ ছিল সরকারি চাকরিপ্রার্থীদের।
ঢাকা কেন্দ্রের অধীনে বিসিএস পরীক্ষায় অংশ নিতে এক লাখ ৫৫ হাজার ২৪৪ জন, রাজশাহী কেন্দ্রে ২১ হাজার ৮৭৩ জন এবং চট্টগ্রামে ২০ হাজার ৪৬৯ জন প্রার্থী আবেদন করেছেন এবার। এছাড়া খুলনা কেন্দ্রে ১৪ হাজার ৭৮ জন, বরিশালে পাঁচ হাজার ৭২৯ জন, সিলেটে নয় হাজার ৮৫৮ জন এবং রংপুর কেন্দ্রের অধীনে পরীক্ষায় অংশ নিতে ১৬ হাজার ৮৫৬ জন প্রার্থী আবেদন করেছেন।

 

 

 

collected

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ