জেনে নিন ৩৫তম বিসিএসের মৌখিক পরীক্ষার সূচি ও তালিকা

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) ৩৫তম বিসিএস লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করেছে। বৃহস্পতিবার পিএসসির এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, ৩৫তম বিসিএস পরীক্ষা ২০১৪ সালের লিখিত পরীক্ষায় বিসিএস এর সাধারণ এবং সাধারণ ও কারিগরি/পেশাগত ক্যাডারের পদসমূহের জন্য লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের পরীক্ষা আগামী ৩১ জানুয়ারি হতে শুরু হবে। বিস্তারিত তথ্য পিএসসির (www.bpsc.gov.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে।

মৌখিক পরীক্ষার জন্য প্রার্থীদের সাক্ষাতকারপত্র প্রেরণ করা হবে না। কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) কর্তৃক স্বাক্ষরিত সাক্ষাতকারপত্র পিএসসির ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে হবে। প্রার্থীর মৌখিক পরীক্ষার সময় অনুযায়ী পিএসসির অফিসে উপস্থিত হতে হবে।

মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারীদের মুক্তিযোদ্ধা সনদের ২টি সত্যায়িত কপিসহ মুক্তিযোদ্ধা সনদধারীর জন্ম তারিখ সংবলিত প্রামাণিক এসএসসি/সমমানের সনদ, এসএসসি পাস না হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধানের সার্টিফিকেট/জন্ম তারিখ সংবলিত প্রামাণিক দলিল, মুক্তিবার্তা, গেজেটের ২টি করে সত্যায়িত কপিসহ কাগজপত্রের দুই সেট মৌখিক পরীক্ষার বোর্ডে দাখিল করতে হবে।

পিএসসি সূত্র জানায়, দুই লাখ ৪৪ হাজার ১০৭ জন প্রার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে লিখিত পরীক্ষায় ৬ হাজার ৮৮ জন উত্তীর্ণ হয়েছে। গত বছরের গত ১ সেপ্টেম্বর থেকে ৩৫তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হয়, শেষ হবে ১০ অক্টোবর। এর আগে ৬ মার্চ ৩৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৮ এপ্রিল প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে উত্তীর্ণ হয় ২০ হাজার ৩৯১ জন। তারা লিখিত পরীক্ষায় অংশ নেন।

বিভিন্ন ক্যাডারে এক হাজার ৮০৩ জন প্রার্থী নিয়োগ দিতে ২০১৪ সালের ২৩ সেপ্টেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এরমধ্যে সাধারণ ক্যাডারে ৪৫৫ জন, প্রফেশনাল/টেকনিক্যাল ক্যাডারে ৪৮৪, সাধারণ শিক্ষা ক্যাডারে ৮২৯ জন, বিশেষায়িত শিক্ষা ক্যাডারে ৩৫ জন নিয়োগ দেয়ার কথা রয়েছে।

UntitledUntitled UntitledUntitledUntitledUntitledUntitledUntitledUntitledUntitledUntitledUntitledUntitled

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ

আলোচনায় অংশগ্রহণ করুন