২০০ শিক্ষার্থীর কল সেন্টারে চাকরির সুযোগ

পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের খণ্ডকালীন কাজের সুযোগ দিতে বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) নিয়ে আগামী ৯ ও ১০ ডিসেম্বর ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক সম্মেলনের আয়োজন করা হয়েছে। এই সম্মেলনে ২০০ জন শিক্ষার্থীকে বিভিন্ন কল সেন্টারের চাকরির নিয়োগপত্র দেওয়া হবে।

Pretty customer services operator smiling at you with colleagues in background - copyspace
Pretty customer services operator smiling at you with colleagues in background – copyspace


সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য) যৌথভাবে এ আয়োজন করছে। বিপিওকে মূল মাধ্যমে নিয়ে আসা, দেশের তরুণদের বেশি করে এই খাতে আগ্রহী করে তোলা এবং দেশীয় ও আন্তর্জাতিক বাজারে বিপিও খাতের অবস্থানকে তুলে ধরতে এ সম্মেলন আয়োজন করা হচ্ছে বলে বাক্য সূত্রে থেকে জানা গেছে। এতে ১০টি দেশের প্রতিনিধি, বিশেষজ্ঞ ও উচ্চপর্যায়ের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

আবেদনের যোগ্যতা : দেশের ১৫টি বিশ্ববিদ্যালয় থেকে প্রায় সাত হাজারের মতো সিভি সংগ্রহ করা হবে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাব ও সেমিনারের মাধ্যমে এসব সিভি সংগ্রহ করা হবে। এর পাশাপাশি সিভি ইমেইলেও পাঠানো যাবে : [email protected] এই ঠিকানায়।

আবেদনের সময়সীমা : এ কার্যক্রম চলবে ২৫ নভেম্বর পর্যন্ত। আর ৩০ নভেম্বরের মধ্যে বিভিন্ন কল সেন্টারের মাধ্যমে সিভি যাচাই-বাছাই ও সাক্ষাৎকারের মাধ্যমে ২০০ জনকে চূড়ান্তভাবে মনোনীত করা হবে।

যোগ্যতা : কল সেন্টারে চাকরি করতে হলে বিশ্ববিদ্যালয় পর্যায়ে যেকোনো বিষয়ে পড়লেই আবেদন করা যায়। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি বাংলা ও ইংরেজিতে ভাষাজ্ঞান, পোশাক, আচরণ, শুদ্ধ উচ্চারণ, ভালো কণ্ঠস্বর ইত্যাদিসহ কম্পিউটার চালনায় মৌলিক জ্ঞান থাকতে হবে।

দায়িত্ব : আমাদের দেশে বর্তমানে কল সেন্টারগুলোতে দুই ধরনের সেবা দেওয়া হয়। স্থানীয় ও আন্তর্জাতিক সেবা। কল সেন্টারে কর্মরত ব্যক্তিদের প্রধান কাজ হচ্ছে গ্রাহকের সঠিক সেবা নিশ্চিত করা। গ্রাহকদের ফোনের মাধ্যমে সেবা দেওয়াই কল সেন্টারের প্রধান কাজ।

বেতন এবং অন্যান্য সুযোগ-সুবিধা: অনেক কল সেন্টার ঘণ্টা হিসেবে বেতন দেয়। আবার কোনো কোনো প্রতিষ্ঠান মাসিক হিসেবেও বেতন দিয়ে থাকে। বেতনের বাইরেও যাতায়াত ভাতা, ছুটি, চিকিৎসাসহ ইত্যাদি ভাতা প্রদান করা হয়।

বিস্তারিত যোগাযোগ: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য)

ফোন: ০১৯৭১-১২২২২৬, ওয়েব: (www.bacco.org.bd)

সূত্র: রাইজিংবিডি ডট কম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ