১৭ জেলায় প্রাক-প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার

 

Primary20150617180307

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিকের জন্য সহকারী শিক্ষক নিয়োগে চতুর্থ ধাপে নতুন ১৭ জেলায় লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ৩০ অক্টোবর। ওইদিন সকাল ১০টা থেকে ১১টা ২০ মিনিট পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

জেলাগুলো হলো- রাজশাহী, বগুড়া, পাবনা, নওগাঁ, ময়মনসিংহ, সিরাজগঞ্জ, যশোর, বরিশাল, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, ঢাকা, রংপুর, কুমিল্লা, চট্টগ্রাম, দিনাজপুর, কুড়িগ্রাম ও গাইবান্ধা।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় জানান,  প্রার্থীদের মোবাইল ফোনে বৃহস্পতিবার (২২ অক্টোবর) থেকে এসএমএস পাঠানো শুরু হয়েছে। এছাড়া প্রার্থীরা www.dpe.teletalk.com.bd ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিকের জন্য শিক্ষক নিয়োগের জন্য গত ডিসেম্বর মাসে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বিজ্ঞপ্তি জারি করে। পরীক্ষায় প্রশ্ন ফাঁস ঠেকাতে এবারই প্রথম ডিজিটাল পদ্ধতিতে প্রশ্নপত্র প্রণয়ন ও বিতরণের মাধ্যমে পরীক্ষা নেওয়া হচ্ছে।চতুর্থ ধাপের এ পরীক্ষায় ১৭ জেলায় মোট প্রার্থীর সংখ্যা চার লাখ ৩৬ হাজার ৭৮ জন বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে। এর আগে তিন দফায় ৪৪ জেলার পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ২৭ জুন ৫ জেলায়, ২৮ আগস্ট ১৭ জেলা ও তৃতীয় দফায় ১৬ অক্টোবর ২২ জেলায় লিখিত পরীক্ষা নেয়া হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ