১৬ অক্টোবর ২২ জেলায় প্রাথমিক নিয়োগ পরীক্ষা

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শিক্ষার জন্য সৃষ্ট সহকারী শিক্ষক পদে নিয়োগ-২০১৪ এর লিখিত পরীক্ষা আগামী ১৬ অক্টোবর শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা ২০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে। এ পরীক্ষা দেশের ২২ জেলায় একযোগে অনুষ্ঠিত হবে। মোট ৩ লাখ ৪৩ হাজার ২৫৭ জন পরীক্ষায় অংশ নেয়ার কথা রয়েছে এবং পরীক্ষাকেন্দ্রের সংখ্যা ৪৪৭টি।

Primary admitionযেসব জেলায় পরীক্ষাগুলো হবে সেগুলো হলো হচ্ছে- চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, কুষ্টিয়া, ঝিনাইদহ, সাতক্ষীরা, খুলনা, মালপুর, নেত্রকোনা, নরসিংদী, ফরিদপুর, গোপালগঞ্জ, ব্রাহ্মণবাড়ীয়া, চাঁদপুর, নোয়াখালী, পটুয়াখালী, সুনামগঞ্জ, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, ঠাকুরগাঁও, নীলফামারী ও লালমনিরহাট।

আগামী ২ অক্টোবর থেকে প্রার্থীদের মোবাইলে এ সংক্রান্ত এসএমএস পাঠানো হবে এবং আগামী ৩ অক্টোবর থেকে প্রার্থীরা স্ব-স্ব প্রবেশপত্র ওয়েবসাইট থেকে ডাউনলোড করে সংগ্রহ করতে পারবেন।

পরীক্ষার্থীরা প্রবেশপত্র ছাড়া পরীক্ষা কেন্দ্রে কোনো প্রকার বই, উত্তরপত্র, নোট বা অন্য কোনো কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন ও ভ্যানেটি ব্যাগ, পার্স, ইলেকট্রনিক্স ঘড়ি বা যেকোনো ইলেকট্রনিক্স ডিভাইস ইত্যাদি সঙ্গে রাখতে দেয়া যাবে না। যদি কোনো পরীক্ষার্থী উল্লিখিত দ্রব্যাদি সঙ্গে নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে তাকে তাৎক্ষণিক বহিষ্কার করা হবে।

উল্লেখিত জেলার প্রার্থীরা অনলাইনে http://dpe.teletalk.com.bd এ ওয়েবসাইট থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। ওএমআর শিট পূরণের নির্দেশনাবলী এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য ওয়েবসাইট www.dpe.gov.bd এ পাওয়া যাবে।

এছাড়া অন্য জেলাগুলোর পরীক্ষা পরবর্তীতে অনুষ্ঠিত হবে এবং তারিখ, সময় ও যাবতীয় তথ্য যথা সময়ে জানিয়ে দেয়া হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ