১৩ শিক্ষক নিবন্ধনের ফলাফল প্রকাশ

রয়োদশ শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল আজ মঙ্গলবার (১৫ নভেম্বর) প্রকাশ করা হয়েছে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) চেয়ারম্যান এম এম আজহার বিকেলে দৈনিক শিক্ষাকে বলেন, “ফল প্রকাশ হয়েছে ফলাফল এনটিআরসিএ এর টেলিটকের ওয়েবসাইট http://ntrca.teletalk.com.bd থেকে জানা যাবে। তাছাড়া কৃতকার্য প্রার্থীদেরকে টেলিটক বিডি লি. SMS-এর মাধ্যমেও ফলাফল জানিয়ে দেয়া হবে।

এনটিআরসিএ এর পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা গেছে যে, গত ১২ ও ১৩ আগস্ট ত্রয়োদশ শিক্ষক নিবন্ধন এর লিখিত পরীক্ষায় স্কুল এবং কলেজ পর্যায়ে ১ লাখ ২৭হাজার ৬৬৪জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে স্কুল-২ পর্যায় এ ৪৬১জন, স্কুল পর্যায়ে ১৩ হাজার ৮৬৮জন এবং কলেজ পর্যায়ে ৪ হাজার ৬৪৪জনসহ সর্বমোট ১৮ হাজার ৯৭৩জন প্রার্থী পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

ত্রয়োদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় স্কুল পর্যায়ে ২৩টি, স্কুল পর্যায়-২ এ ১৯টি এবং কলেজ পর্যায়ে ৩৫টি সহ সর্বমোট ৭৭টি বিষয়ে লিখিত পরীক্ষা গ্রহণ করা হয়।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান পরবর্তীতে ওয়েবসাইট ও এসএমএস এর মাধ্যমে অবহিত করা হবে।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগে দুর্নীতি বন্ধ ও যোগ্য প্রার্থী বাছাইয়ের উদ্দেশে‌‌্য  নিবন্ধন আইনের বিধিমালায় পরিবর্তন আনে সরকার। এর আগে শুধু নিবন্ধন সনদ দেখিয়ে নিয়োগ পরীক্ষায় অংশ নেয়া যেত এবং ম্যানেজিং কমিটি ও গভর্নিং বডির হাতে নিয়োগ পরীক্ষার ক্ষমতা ছিল।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ