১৩৬ গবেষণা প্রকল্পে শিক্ষামন্ত্রীর চেক বিতরণ

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উচ্চতর বেতনক্রমে উন্নীত করার যে ব্যবস্থা সরকার নিয়েছে তা সর্বোচ্চ পর্যায়ের শিক্ষকদের শিক্ষা ও গবেষণায় আরো বেশি নিবেদিতপ্রাণে আত্মনিয়োগে অনুপ্রাণিত করবে।

মন্ত্রী রোবরার ঢাকায় জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম) মিলনায়তনে উচ্চতর গবেষণা সহায়তার চেক প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতায় একথা বলেন।

নাহিদ বলেন, সরকার গবেষণাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। জাতীয় জীবনের বিভিন্ন সমস্যার সমাধানে বাস্তবভিত্তিক গবেষণায় আত্মনিয়োগের জন্য তিনি গবেষকদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে মন্ত্রী শিক্ষা মন্ত্রণালয়াধীন বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠানে গৃহীত গবেষণা প্রকল্পের চেক প্রদান করেন। ১৩৬টি প্রকল্পের গবেষকগণ মোট ২৫ কোটি টাকার চেক মন্ত্রীর কাছ থেকে গ্রহণ করেন।

অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হেলাল উদ্দীন, গবেষণা প্রকল্প বাছাই কমিটি প্রধান প্রফেসর মেজবাহ উদ্দীন আহম্মেদ, নায়েম-এর মহাপরিচালক প্রফেসর মো. হামিদুল হক এবং ব্যানবেইজ পরিচালক মো. ফসিউল্লাহ।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ