১০ সেপ্টেম্বর থেকে সিভাসুতে ভর্তির আবেদন শুরু

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ১ম বর্ষ ১ম সেমিস্টারে ভর্তি কার্যক্রম আগামী ১০ সেপ্টেম্বর থেকে শুরু হবে। চলবে ২৫ অক্টোবর পর্যন্ত। টেলিটক মোবাইল ফোনের মাধ্যমে ভর্তির জন্য আবেদন করা যাবে।

ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ০৭ নভেম্বর বেলা ১১টায়। এবার তিনটি অনুষদে মোট ২১০ জন শিক্ষার্থী ভর্তি করানো হবে।

বিজ্ঞান গ্রুপে ২০১২ বা ২০১৩ সালে এসএসসি/সমমান ও ২০১৪ বা ২০১৫ সালে এইচএসসি/সমমান পরীক্ষায় সম্মিলিতভাবে ন্যূনতম জিপিএ ৬.৫ (৪র্থ বিষয় ছাড়া) এবং যেকোন একটি পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.০ প্রাপ্ত ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীরা আবেদন করতে পারবেন। এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় পদার্থ, রসায়ন, গণিত (এসএসসি-এর ক্ষেত্রে সাধারণ গণিত), জীববিদ্যা আলাদা বিষয় হিসেবে থাকতে হবে। এইচএসসি/সমমান পরীক্ষায় পদার্থ, রসায়ন, গণিত, জীববিদ্যা এবং ইংরেজি বিষয়সমূহের প্রত্যেকটিতে আলাদাভাবে নূন্যতম জিপিএ ২.০ থাকতে হবে।

২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে ভেটেরিনারি মেডিসিন অনুষদে- পাঁচ বছর মেয়াদী ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) কোর্সে ৮৫ জন, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদে- চার বছর মেয়াদী বিএসসি (অনার্স) ইন ফুড সায়েন্স এন্ড টেকনোলজি কোর্সে ৭০ জন এবং ফিশারিজ অনুষদে- চার বছর মেয়াদী বিএসসি ইন ফিশারিজ (অনার্স) কোর্সে ৫৫ জন ছাত্র-ছাত্রী ভর্তি হওয়ার সুযোগ রয়েছে।

পদার্থবিদ্যা, রসায়ন, গণিত, জীববিদ্যা ও ইংরেজি বিষয়ে এক ঘন্টার লিখিত (গঈছ) পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.cvasu.ac.bd) অথবা নোটিস বোর্ডে পাওয়া যাবে।