০৬ নভেম্বর কুয়েটে ১ম বর্ষের ভর্তি পরীক্ষা

KUET

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বি.এস-সি. ইঞ্জিনিয়ারিং ও ব্যাচেলার অব আরবান এন্ড রিজিওনাল প্লানিং (বিইউআরপি) কোর্সের ভর্তি পরীক্ষা আগামী (০৬ নভেম্বর, ২০১৫) শুক্রবার সকাল ০৯:৩০ ঘটিকা হতে দুপুর ১২:০০ ঘটিকা পর্যন্ত অনুষ্ঠিত হবে। আবেদনপত্র অনলাইনে পূরণ ও জমাপ্রদান (Submission) শুরু হবে আগামী (০১ অক্টোবর) বৃহস্পতিবার সকাল ১০:০০ ঘটিকা থেকে, চলবে (১১ অক্টোবর) রবিবার রাত ১১:৫৯ ঘটিকা পর্যন্ত।

মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে আবেদন ফিস প্রদানের শেষ সময় আগামী (১২ অক্টোবর) সোমবার রাত ১১:৫৯ ঘটিকা। আগামী (২৭ অক্টোবর) মঙ্গলবার প্রকাশ করা হবে ভর্তি পরীক্ষায় অংশগ্রহনের জন্য নির্বাচিত যোগ্য প্রার্থীদের নামের তালিকা। চলতি শিক্ষাবর্ষ থেকে বি.এস-সি. ইঞ্জিনিয়ারিং কোর্সে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের আসন সংখ্যা ১২০ এ উন্নীত হওয়ায় এবছর সিএসই বিভাগে ৬০ জন শিক্ষার্থী বেশী ভর্তির সুযোগ পাবে। ভর্তি পরীক্ষার মাধ্যমে কুয়েট এর পুরকৌশল (সিই) বিভাগে ১২০ জন, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল (তওই) বিভাগে ১২০ জন, যন্ত্রকৌশল (এমই) বিভাগে ১২০ জন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগে ১২০ জন, ইলেকট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগে ৬০ জন, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগে ৬০ জন, লেদার ইঞ্জিনিয়ারিং (এলই) বিভাগে ৬০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং (টিই) বিভাগে ৬০ জন, বিল্ডিং ইঞ্জিনিয়ারিং এন্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট বিভাগে (বিইসিএম) ৬০ জন, বায়ো-মেডিকেল ইঞ্জিনিয়ারিং (বিএমই) বিভাগে ৩০ জন, ব্যাচেলার অব আরবান এন্ড রিজিওনাল প্লানিং (বিইউআরপি) বিভাগে ৬০ জন এবং সংরক্ষিত ৫টি আসনসহ সর্বমোট ৮৭৫ জন ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে।

ভর্তি সংক্রান্ত সকল তথ্যাবলী www.admission.kuet.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে এবং অন্যান্য তথ্যের জন্য খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর রেজিস্ট্রার দপ্তর এর ভর্তি শাখায় (পিএবিএক্স +৮৮০-৪১-৭৬৯৪৬৮.এক্সটেনশন: ১৫৮, ১৩৮, ১৮৯) যোগাযোগ করা যাবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে admission@kuet.ac.bd তে ই-মেইল (e-mail)করা যেতে পারে।