সহযোগী অধ্যাপক হলেন ৫৭৪ শিক্ষক

RAB 8 Barisal

নতুন করে সহকারী অধ্যাপক ও সমপর্যায়ের ৫৭৪ শিক্ষক-কর্মকর্তাকে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি দেয়া হয়েছে। বৃহস্পতিাবর বিসিএস শিক্ষা ক্যাডারে পদোন্নতি দিয়ে একটি আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে যোগ দিয়ে আগের পদেই দায়িত্ব পালন করতে বলা হয়েছে। আর শিক্ষা ছুটি, উচ্চ শিক্ষা নেয়ার জন্য প্রেষণে বা লিয়েনে থাকা কর্মকর্তাদের ছুটি শেষে পদোন্নতিপ্রাপ্ত পদে যোগ দিতে হবে।

গত ১০ সেপ্টেম্বর সহযোগী অধ্যাপক ও সমপর্যায়ের ৪০৯ জন কর্মকর্তা অধ্যাপক পদে পদোন্নতি দেয়া হয়। বৃহস্পতিবার আরও দুইজন সহযোগী অধ্যাপককে পদোন্নতি দিয়ে অধ্যাপক করা হয়েছে।

জানা গেছে, গত সপ্তাহে দুই দফায় শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের বিভাগীয় পদোন্নতি কমিটির সভায় ৫৬৬ সহকারী অধ্যাপককে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মামলার কারণে সৃষ্ট গ্রেডেশন তালিকা জটিলতায় ১৮টি মহিলা কলেজের শিক্ষকদের জন্য কিছু পদ শূন্য রাখা হবে। এ পদগুলোর বিপরীতে এখনই পদোন্নতি না দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে আদালতের দেয়া স্থিতিবস্থার কারণের টিটিসির কোনো শিক্ষককেই আপাতত পদোন্নতি দেয়া হবে না বলে জানিয়েছিলেন সভায় উপস্থিত মাধ্যমিক ও উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের একাধিক কর্মকর্তা।

Advertisements

মন্তব্য করুন