সরকারি পলিটেকনিকে ভর্তির ফল প্রকাশ

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সে সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট ও টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে ভর্তির ফল প্রকাশ করা হয়েছে। রবিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

কারিগরি শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে www.techedu.gov.bd ফল পাওয়া যাবে। এ ছাড়া আবেদনের সময় দেওয়া শিক্ষার্থীর মোবাইল নম্বরে ফল জানিয়ে দেওয়া হবে।

শিক্ষামন্ত্রী জানান, এবছর ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সে দেশের ১১৯টি সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট এবং টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে ১ম ও ২য় শিফটে মোট ৫৭ হাজার ৭৮০টি আসন রয়েছে। এর বিপরীতে অনলাইনে ভর্তির আবেদন করেছে ১ লাখ ৬৫ হাজার ১৭৭ জন। আবেদন করার শেষ তারিখ ছিল ২০ জুন।

মূল মেধাতালিকা থেকে সরকারি পলিটেকনিকগুলোতে রবিবারই শিক্ষার্থী ভর্তি শুরু হবে। ৩০ জুন পর্যন্ত ভর্তি চলবে। ক্লাস শুরু হবে ১৬ আগস্ট। একাধিক ধাপে অপেক্ষমাণ তালিকা প্রকাশ করা হবে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, এসব তালিকা থেকে আগামী ২ থেকে ২৪ জুলাই শিক্ষার্থী ভর্তি করা হবে।

উল্লেখ্য, গত বছর দুই শিফটে মোট আসন সংখ্যা ছিল ৩১ হাজার ৫৬০টি। এবার আসন বাড়ানো হয়েছে ২৬ হাজার ২২০টি। এরপরও আসনের আড়াইগুণ বেশি ভর্তির আবেদন পড়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ