সমুদ্র পরিবহন অধিদপ্তরে চাকরি

সমুদ্র পরিবহন অধিদপ্তরবাংলাদেশ সমুদ্র পরিবহন অধিদপ্তর তাদের ইজিআইএমএনএস প্রকল্পের জন্য বিভিন্ন পদে ১৬ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পদগুলোতে আবেদনের জন্য বিস্তারিত :

ডেপুটি নটিক্যাল সার্ভেয়ার

ডেপুটি নটিক্যাল সার্ভেয়ারে তিনটি পদে আবেদনের জন্য প্রার্থীদের প্রথম শ্রেণির ডেক পারদর্শিতার প্রশংসাপত্র (মাস্টার মেরিনার) থাকতে হবে। অনূর্ধ্ব ৪৫ বছর বয়সের প্রার্থীরাই আবেদন করতে পারবেন।

অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (অপারেশন)

ন্যূনতম জিএমডিএসএস জেনারেল অপারেটরে পারদর্শিতার প্রশংসাপত্রধারীরা আবেদন করতে পারবেন। প্রশংসাপত্রধারী আবেদনকারী না পাওয়া গেলে ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক, কম্পিউটার, ফলিত পদার্থবিজ্ঞান বা রেডিও কমিউনিকেশনে বিএসসি ডিগ্রিধারীদের থেকে নিয়োগ দেওয়া হবে। মোট চারটি পদে আবেদন করতে পারবেন ৩০ বছর বা এর কম বয়সের প্রার্থীরা।

জুনিয়র ইলেকট্রনিক ইঞ্জিনিয়ার

জুনিয়র ইলেকট্রনিক ইঞ্জিনিয়ার পদে দুজনকে নিয়োগ দেওয়া হবে। ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক, কম্পিউটার, ফলিত পদার্থবিজ্ঞান বা রেডিও কমিউনিকেশনে বিএসসি ডিগ্রিধারী এবং অনূর্ধ্ব ৩০ বছর বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন এই পদের জন্য।

ডাটা এন্ট্রি অপারেটর

মোট পাঁচটি পদের বিপরীতে আবেদন করতে পারবেন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রিধারীরা। ১৮ থেকে ৩০ বছর বয়সের প্রার্থীরাই আবেদনের যোগ্য।

মেকানিক

মেকানিক্যাল অথবা ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমাধারীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া এইচএসসি পাসকারী এবং জেনারেল মেকানিক বা ইলেকট্রিক আর্টিফিশারে ট্রেড সার্টিফিকেটধারীরাও পদটিতে আবেদন করতে পারবেন। আবেদন করতে পারবেন ১৮ থেকে ৩০ বছর বয়সের প্রার্থীরা।

লাইট কিপার

বয়স ১৮ থেকে ৩০ বছর এবং এইচএসসি পাসসহ জেনারেল মেকানিক বা ইলেকট্রিক আর্টিফিশারে ট্রেড সার্টিফিকেটধারীরা আবেদন করতে পারবেন পদটিতে।

আবেদনের শেষ তারিখ: ২৮ নভেম্বর-২০১৫ তারিখ পর্যন্ত।

সূত্র:দৈনিক সমকাল পত্রিকায় ৩০ অক্টোবর-২০১৫

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ