শিক্ষক নিবন্ধন পরীক্ষার্থীদের জন্য সুখবর

স্কুল ও কলেজ- উভয় ক্ষেত্রেই পরীক্ষার মোট নম্বর ২০০। ১০০ আবশ্যিক আর ১০০ ঐচ্ছিক। পাস নম্বর ৪০। আবশ্যিক পরীক্ষা হবে বহুনির্বাচনী পদ্ধতিতে। ১ ঘণ্টার মধ্যে উত্তর করতে হবে ১০০টি প্রশ্নের। প্রতিটি ভুল উত্তরের জন্য কাটা যাবে ০.৫ নম্বর। প্রতিটি বিষয়ে প্রশ্ন থাকে ২৫টি করে। ঐচ্ছিক বিষয়ের পরীক্ষা হবে লিখিত। ৩ ঘণ্টায় উত্তর করতে হবে ১০০ নম্বরের।

এজন্য আপনাকে বাংলা, অংক, ইংরেজি ও সাধারণ জ্ঞান চারটি বিষয়ে সমান গুরুত্ব দিতে হবে। এ বিষয়ে আপনার আরো বিস্তারিত জানতে হলে ক্লিক করুন শিক্ষক নিবন্ধন প্রস্তুতি। সেখান থেকে আপনি কোন বিষয়ে কি পড়তে হবে তা বিস্তারিত জানতে পারবেন। আপনি বিস্তারিত না বলে সরাসরি সুখবরটি দিয়ে দেই।

আমরা আপনাদের সুবিধার্থে এ চারটি বিষয়ের সমন্বয়ে শিক্ষক নিবন্ধন মডেল টেস্ট তৈরি করেছি। আপনারা এখান থেকে বিনামূল্যে অনলাইনে মডেল টেস্ট দিতে পারবেন। এখানে ৫০টিরও বেশি মডেল টেস্ট যোগ করা হবে। আপনারা এখান থেকে মডেল টেস্ট দেওয়ার পর সাথে সাথে উত্তর পেয়ে যাবেন। এতে আপনি আপনার ভূলগুলো ঠিক করে সর্বোচ্চ প্রস্তুতি নিতে পারবেন।

আপনি যদি আমাদের ওয়েবসাইটে (www.educarnial.com) নতুন হন তাহলে আপনাকে অবশ্য একাউন্ট করতে আর যাদের একাউন্ট আছে তাদের নতুন করে একাউন্ট করার প্রয়োজন নাই। আমাদের ওয়েবসাইটে একাউন্ট করতে আপনার কোন ধরনের সমস্যা হলে ও ওয়েবসাইট সম্পর্কে  আপনার কোন মতামত অামাদের ফেইসবুক গ্রুপে https://www.facebook.com/groups/educarnival.com জয়েন্ট করে জানাতে পারেন। আমরা আপনার সমস্যার সমাধান ও মতামত যথেষ্ট গুরুত্বের সহকারে দেখে থাকি।

তাছাড়া অাপনার যে কোন শিক্ষা সংক্রান্ত তথ্য পেতে আমাদের ফেইসবুক পেজে https://www.facebook.com/educarnival লাইক দিয়ে রাখুন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ