শিক্ষক নিবন্ধনের আবেদনের সময় বেড়ে ১৬ আগস্ট

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) অধীনে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে সহকারী শিক্ষক নিয়োগের জন্য কম্পিউটার বিষয়ের প্রার্থীদের আবেদনের সময় বাড়ানো হয়েছে। হাইকোর্ট ডিভিশনের এক রিট মামলায় প্রদত্ত নির্দেশনা বাস্তবায়নের জন্য কম্পিউটার বিষয়ের প্রার্থীরা আগামী ১৬ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

বুধবার (১০ আগস্ট) এনটিআরসিএ বিজ্ঞপ্তিতে জানায়, শিক্ষক নিয়োগের জন্য প্রথম পর্যায়ের অনলাইনে আবেদন গ্রহণের সময় ১০ আগস্ট শেষ হয়ে যাচ্ছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, সহকারী শিক্ষক (কম্পিউটার) পদে ইতোপূর্বে যারা আবেদনের সুযোগ পেয়েছেন তারা ছাড়াও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি বা সমমান এবং সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার বিষয়ে ন্যূনতম ছয় মাসের প্রশিক্ষণপ্রাপ্ত নিবন্ধন সনদধারী প্রার্থীরা এ সময়ের মধ্যে আবেদন করতে পারবেন।

নেকটার, যুব উন্নয়ন অধিদপ্তর, মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর, সমাজসেবা অধিদপ্তর, কারিগরি শিক্ষা বোর্ড, সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় পরিচালিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র এবং স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অনুমোদিত প্রার্থীরা এর আওতাভুক্ত হবেন।

তবে তাদের নিয়োগের বিষয়টি আদালতের চূড়ান্ত রায় অনুযায়ী নিষ্পত্তি করা হবে বলেও এনটিআরসিএ চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) এএমএম আজহার আলী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ