শিক্ষক নিবন্ধনধারীদের জন্য ই বিজ্ঞাপন প্রকাশ করেছে NTRCA

বেসরকারি স্কুল-কলেজ ও মাদ্রাসায় শিক্ষক নিয়োগের জন্য অনলাইনে প্রার্থী বাছাইয়ের প্রক্রিয়ার অংশ হিসেবে আজ ৩০ জুন ই-বিজ্ঞাপন প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। জেলা ও বিভাগীয় পর্যায়ের শূন্যপদের তালিকা http://ngi.teletalk.com.bd/ntrca/app/requisition-list.php ওয়েবসাইটে দেখা যাচ্ছে বৃহস্পতিবার খুব ভোরবেলা থেকে।

আগ্রহী প্রার্থীগণকে ২৮ জুলেইয়ের মধ্যে সংশ্লিষ্ট পদে ই-আবেদন করতে হবে। কর্তৃপক্ষের ওয়েবসাইটে এ বিজ্ঞাপন দেখা যাবে বলে বুধবার বিকেলে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সাংবাদিকদের জানিয়েছেন।

৩০ জুন পর্যন্ত শূন্য হবে এমন পদগুলোর জন্য প্রতিষ্ঠানসমূহ http://ngi.teletalk.com.bd অথবা www.ntrca.gov.bd ওয়েসবাসাইটের মাধ্যমে ৬ জুন  থেকে ২৮ জুন ২০১৬  পর্যন্ত চাহিদা দেয়ার নির্দেশ ছিল। তবে, কয়েকটি সূত্র জানিয়েছে সব শিক্ষা প্রতিষ্ঠানপ্রধান থাকা সত্ত্বেও শূন্যপদের তালিকা দেয়নি ইচ্ছাকৃতভাবে। শূন্যপদগুলোতে গেস্ট টিচার বা খণ্ডকালীন শিক্ষক নিয়োগ দিয়ে কাজ চালিয়ে নেবেন অথবা অন্য বিষয়ের শিক্ষকের সঙ্গে সমন্বয় করবেন শিক্ষা অধিদপ্তরকে ম্যানেজ করে।

একাধিক সূত্র জানায়, নতুন এবং পুরনো পদ্ধতিতে পাস করা প্রার্থীদের কীভাবে বাছাই করবে তা নিয়ে গোলকধাঁধায় রয়েছে কর্তৃপক্ষ নিজেই।

এছাড়াও কারিগরি শাখার শিক্ষকরা নানামূখী বাধাঁর সম্মূখীন হলেও কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নিচ্ছেন না ।শুধু সফটওয়ারের ত্রুটি হিসেবে বর্ণনা করে পার পেয়ে যাওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ রয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ