শিক্ষকদের বেতন হবে লাখ টাকার বেশি: মন্ত্রী

দেশের চলতি অর্থনৈতিক উন্নয়নের ধারা অব্যাহত থাকলে আগামী কয়েক বছরের মধ্যে শিক্ষকদের বেতন লাখ টাকার ওপরে থাকবে বলে মনে করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বিগত কয়েক বছরে ধারাবাহিক অর্থনৈতিক উন্নয়নের ফলে শিক্ষকদের বেতন ইতোমধ্যে দ্বিগুণ হয়েছে বলেও উল্লেখ করে মন্ত্রী।

তবে উন্নয়নের জন্য যে মানের শিক্ষা দরকার তা অর্জন করা এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ বলেও মনে করেন তিনি। আর এজন্য তিনি শিক্ষকদেরই এগিয়ে আসার আহ্বান জানান।

বাসসের এক খবরে বলা হয়েছে, শনিবার দুপুরে চাঁদপুর জেলার কচুয়ায় ড. মনসুর উদ্দিন মহিলা কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পরিবর্তিত বিশ্ব-পরিস্থিতিতে আধুনিক ও বিজ্ঞানসম্মত শিক্ষা ব্যবস্থার ওপরও গুরুত্ব আরোপ করেন তিনি।

তিনি বলেন, জনগণের আস্থা ও শ্রদ্ধা অর্জনের লক্ষ্যে নতুন প্রজন্মকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে শিক্ষকদের নিবেদিত প্রাণ হতে হবে।

তার মতে, শিক্ষাক্ষেত্রের গুণগত মান রাতারাতি অর্জন করা সম্ভব নয়। এ জন্য শিক্ষকদের যথাযথ প্রণোদনা দেওয়া দরকার।

এ বিষয়ে নাহিদ বলেন, প্রতিটি শিক্ষককে যদি আমরা নিবেদিত প্রাণ হিসেবে গড়ে তুলতে তাকে আর্থিক সাহায্য ও সমর্থন দিতে না পারি এবং তাকে যথাযথ সম্মান ও মর্যাদা না দেই- তবে মান-সম্মত শিক্ষার কাজটি আমাদের সহজে হবে না।

তাই তিনি মনে করেন, উন্নত জাতি গড়তে শিক্ষকের যথাযথ প্রণোদনা দেওয়া দরকার। তবে এজন্য আরও কয়েক বছর সময় লাগবে বলে উল্লেখ করেন তিনি।

নাহিদ বলেন, দেশের চলতি অর্থনৈতিক উন্নয়নের ধারা অব্যাহত থাকলে আগামী কয়েক বছরের মধ্যে শিক্ষকদের বেতন লাখ টাকার ওপরে থাকবে। আর বর্তমান সরকার সেটা দেখিয়েছে।

 

সূত্র: অর্থ সূচক ডট কম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ