শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি আবেদন শুরু আজ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষ ১ম সেমিস্টারের ভর্তি পরীক্ষার আবেদন মঙ্গলবার রাত ১২টা থেকে শুরু হয়েছে। আবেদন চলবে ৩০ অক্টোবর রাত ১২টা পর্যন্ত।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের

ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নারায়ণ সাহা বাংলামেইলকে এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, ভর্তি পরীক্ষার আবেদন করতে হলে কেবল টেলিটক নম্বর থেকে এসএমএস পাঠাতে হবে। এবারের ভর্তি পরীক্ষা মোট পাঁচটি ইউনিটে বিভক্ত করে অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

‘এ’ ইউনিটের ৯টি বিষয়ে মোট ৬১৩টি আসন এবং ‘বি’ ইউনিটে ১৭টি বিষয়ে মোট ৮৩৫টি আসন রয়েছে। নতুন বিভাগ হিসেবে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ৩৫টি আসনে এ বছর থেকেই শিক্ষার্থী ভর্তি করানো হবে।

তবে গতবারের তুলনায় সব ইউনিটে ভর্তি পরীক্ষার আবেদন ফরমে ৫০ টাকা করে বাড়ানো হয়েছে। ইউনিটভুক্ত আসন ছাড়াও সংরক্ষিত আসনে মুক্তিযোদ্ধা কোটায় ২৬ জন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বা জাতিসত্তা ২৬ জন, প্রতিবন্ধী ১৩ জন এবং পোষ্য কোটায় ১৫ শিক্ষার্থী ভর্তি করা হবে।

উল্লেখ্য, আগামী ১৪ নভেম্বর শনিবার সকাল সাড়ে ৯টায় ‘এ’ ইউনিট এবং বেলা আড়াইটায় ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সম্পর্কিত বিস্তারিত তথ্য www.sust.edu/admission ওয়েবসাইটে পাওয়া যাবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ