রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা শুরু ৬ ডিসেম্বর!

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৬, ৭, ৮ ও ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

rangpur-begum-rokeya-university
ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণের জন্য ৫৪ হাজার ২৯২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছেন। বিশ্ববিদ্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এরমধ্যে কলা অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ১১ হাজার ৮৭৩ জন, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ১৩ হাজার ৯৯৪ জন, বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ১০ হাজার ১১২ জন, বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটে ৭ হাজার ৬৬১ জন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ই’ ইউনিটে ৫ হাজার ৯৫৯ জন, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটে ৪ হাজার ৬৯৩ জনরেজিস্ট্রেশন করেছেন। মোবাইল কোম্পানি টেলিটক প্রাথমিকভাবে এ সংখ্যা জানিয়েছে।

গত ১৫ সেপ্টেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত মোবাইল ফোনে এই রেজিস্ট্রেশন কার্যক্রম পরিচালিত হয়।

এবছর বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদভুক্ত ২১টি বিভাগে মোট ১২১০ আসনে ছাত্রছাত্রী ভর্তি করা হবে। ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহের তথ্যসহ ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে (www.admission.brur.ac.bd) পাওয়া যাবে। এছাড়া ০১৫৫৭ ২২৯২১৫ এবং ০১৫৫৮১৩৬৮১৪ নাম্বারে ফোন অথবা admission@brur.ac.bd ই-মেইল করেও তথ্য সেবা পাওয়া যাবে।