রুয়েটে ‘হাল্ট প্রাইজ’ প্রতিযোগিতা শুরু হচ্ছে ২০ নভেম্বর

RAB 8 Barisal

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) শুরু হতে যাচ্ছে ‘হাল্ট প্রাইজ’ প্রতিযোগিতা। রুয়েটের ছাত্র কল্যাণ সংস্থার সার্বিক সহযোগিতায় আগামী ২০ নভেম্বর থেকে এ প্রতিযোগিতা শুরু হবে। প্রতিযোগিতা চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। এবারের হাল্ট প্রাইজ প্রতিযোগিতায় রুয়েটের অন ক্যাম্পাস প্রোগ্রাম পরিচালনা করবেন হাল্ট প্রাইজের রুয়েট ক্যাম্পাসের পরিচালক সামিউল ইসলাম সিফাত। এ প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার হিসেবে থাকছে এনটিভি অনলাইন।

সামিউল ইসলাম সিফাত জানান, হাল্ট প্রাইজ ফাউন্ডেশন সম্প্রতি ঘোষণা দেন হাল্ট প্রাইজ প্রতিযোগিতার অন ক্যাম্পাস পর্ব আয়োজন করার জন্য রুয়েটকে নির্বাচিত করা হয়েছে। এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বিভিন্ন দল নির্দিষ্ট একটি সমস্যা সমাধানের জন্য ‘মৌলিক ও উদ্ভাবনী আইডিয়া’ উত্থাপন করবেন। যেই দলের উত্থাপিত আইডিয়া সবচেয়ে গ্রহণযোগ্য হবে তাদের এক মিলিয়ন ডলার পুরস্কার প্রদান করা হবে। ইতিমধ্যেই প্রতিযোগিতার জন্য রেজিস্ট্রেশন শুরু হয়েছে। রেজিস্ট্রেশন চলবে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত।

সিফাত আরো জানান, ২০১৮ সালের রুয়েট ক্যাম্পাস পর্বের বিজয়ী টিম বিশ্বজুড়ে অনুষ্ঠিত ১৫টি আঞ্চলিক পর্বের মধ্যে একটি প্রতিযোগিতায় অংশ নিতে অগ্রসর হবে। প্রতিটি আয়োজনকারী শহর থেকে একটি বিজয়ী দল গ্রীষ্মকালীন বিজনেস ইনকিউবেটর চলে যাবে। প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ২০১৯ সালের সেপ্টেম্বরে জাতিসংঘ সদর দপ্তরে অনুষ্ঠিত হবে। সেখানে বিজয়ী দলকে ১০ লাখ টাকা পুরস্কার প্রদান করা হবে।

Advertisements

মন্তব্য করুন