রুয়েটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, ফল প্রকাশ ৩১ অক্টোবর

RAB 8 Barisal

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘ক’ গ্রুপের এবং সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ‘খ’ গ্রুপের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হয়। আগামী ৩১ অক্টোবর এ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

রুয়েটের ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আশরাফুল আলম জানান, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। পরীক্ষা চলাকালে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভর্তি পরীক্ষায় সর্বমোট এক হাজার ২৪৩ ভর্তিচ্ছু শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। পরীক্ষা চলাকালে রুয়েটের উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখসহ বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। পরীক্ষা চলার সময়ে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি আনসার, রোভার স্কাউট সদস্যরা নিয়োজিত ছিলেন।

রুয়েট উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম সেখ বলেন, সবার সার্বিক সহযোগিতায় সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রশাসনের তৎপরতার কারণে কোনো ধরনের জালিয়াতির ঘটনা ঘটেনি। এ ছাড়া আগামী ৩১ অক্টোবর ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

এ বছর রুয়েটের ভর্তি পরীক্ষায় সর্বমোট ছয় হাজার ২৪৫ শিক্ষার্থী অংশ নিয়েছেন। এর মধ্যে ১৪টি বিভাগের অধীনে মোট এক হাজার ২৩৫ শিক্ষার্থীকে ফলের ভিত্তিতে ভর্তি করা হবে। ভর্তি পরীক্ষা-সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ruet.ac.bd) প্রকাশ করা হবে।

Advertisements

মন্তব্য করুন