রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে সতর্কতা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে অনার্স ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের সতর্ক থাকতে বলেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার এক সতর্কীকরণ বিজ্ঞপ্তি মাধ্যমে তা জানানো হয়।

বিশ্ববিদ্যালয় জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২২ ও ২৩ অক্টোবর তারিখে অনুষ্ঠিতব্য ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক সম্মান ও স্নাতক শ্রেণিতে ভর্তি পরীক্ষা চলাকালীন পরীক্ষা কক্ষ ও সমগ্র ক্যাম্পাস বিশেষ নিরাপত্তার আওতায় থাকবে।

পরীক্ষা সংক্রান্ত যে কোনো ধরনের সংঘটিত অপরাধ যেমন অসদুপায় অবলম্বন, প্রতারক ও জালিয়াতি চক্র, দালালচক্র, আর্থিক লেনদেন, ভূয়া-ভাড়াটিয়া পরীক্ষার্থী, ওমমআর সিট পরিবর্তন অথবা পরীক্ষায় সহায়তাকারী, সহায়তা গ্রহণকারীসহ অন্য যেকোনো অপরাধ কঠোর হস্তে দমনের নিমিত্তে সার্বক্ষণিক মোবাইল কোর্ট পরিচালিত হবে।

এছাড়া পরীক্ষা কক্ষের শৃঙ্খলা ভঙ্গসহ উপর্যুক্ত জালিয়াতি, প্রতারকচক্রসহ যে কোনো অনিয়মের সন্ধান পেলে সঙ্গে সঙ্গে উল্লিখিত ফোন নম্বরে যোগাযোগ করার পরামর্শ দেয়া হয়েছে। প্রক্টর, রাবি- ০১৭১১৫৭৪৮৬৩, ওসি মতিহার থানা- ০১৭১৩৩৭৩৩১৩। ভর্তিকৃত কোনো শিক্ষার্থীর বিরুদ্ধে ভবিষ্যতেও যদি এ ধরনের অপরাধের অভিযোগ পাওয়া যায় তবে প্রমাণসাপেক্ষে তার ভর্তি তাৎক্ষণিকভাবে বাতিল করা হবে। এ বিষয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের সতর্ক থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ