রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় মোবাইল কোর্ট

20224908 (2)রাজশাহী বিশ্ববিদালয়ে ১৯ অক্টোবর থেকে শুরু হচ্ছে চার দিনব্যাপী স্নাতক প্রথম বর্ষের ভর্তি যুদ্ধ। এই পরীক্ষায় সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি জালিয়াতি ঠেকাতে কঠোর হচ্ছে প্রশাসন। প্রক্টর অফিস সূত্র জানায়, এবার জালিয়াতি বা প্রশ্ন ফাঁসের সাথে জড়িত কাউকে পাওয়া মাত্র দ্রুত বিচার আইনে তার ব্যবস্থা করা হবে। এছাড়াও পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ে সার্বক্ষনিক একটি মোবাইল কোর্ট বসানো হবে। জালিয়াতির অপরাধে কোনো শিক্ষার্থী ধরা পড়লে সাথে সাথে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। গত বছরের মতো বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দফতরে তাদের আর নেয়া হবে না। সরাসরি পুলিশের হাতে তাদের তুলে দেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান জানান, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচলনা করতে গত বুধবার দুপুর ৩টা থেকে ৫টা পর্যন্ত রাজশাহী মহানগর পুলিশ বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেছেন। আমরা আশা করছি এবারের ভর্তি পরীক্ষা নির্বিঘ্নে সম্পন্ন করতে পারবো।

উল্লেখ্য, এবারের ভর্তি পরীক্ষায় তিন হাজার ৮২৮টি আসনের বিপরীতে নিবন্ধন করেছেন মোট এক লাখ ৬৫ হাজার ৭২৬ জন শিক্ষার্থী। বৃদ্ধি করা হয়েছে ১০১টি আসন। এনিয়ে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে ৮টি অনুষদের অধীনে ৫০টি বিভাগে মোট আসন সংখ্যা হয় তিন হাজার ৮২৮টি। যা গত বছর ছিল তিন হাজার ৭২৭টি। রাবিতে ভর্তি পরীক্ষা চলবে আগামী ১৯ থেকে ২২ অক্টোবর পর্যন্ত।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ