যবিপ্রবির ভর্তি পরীক্ষার আবেদনের সময় বৃদ্ধি

RAB 8 Barisal

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জি./সম্মান/প্রফেশনাল) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদনের সময়সীমা আগামী ২৮ অক্টোবর রোববার পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

বৃহস্পতিবার যবিপ্রবির রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব জানিয়েছেন, যবিপ্রবির প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে গত ১৪ অক্টোবর রোববার প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার জন্য গঠিত কেন্দ্রীয় কমিটির সভায় আবেদনের সময় বৃদ্ধির এ সিদ্ধান্ত নেয়া হয়।

এর আগে যবিপ্রবিতে ভর্তি পরীক্ষার আবেদনের শেষ সময়সীমা ১৯ অক্টোবর পর্যন্ত ছিলো।

সকল আবেদনকারীকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.just.edu.bd-এর Admission Link- http://just.bigmsoft.com গিয়ে আবেদন করতে পারবে। ভর্তি পরীক্ষা যথারীতি ২২ ও ২৩ নভেম্বর অনুষ্ঠিত হবে। এর মধ্যে ২২ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট, দুপুর সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত ‘বি’ইউনিট এবং দুপুর সাড়ে ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৩ নভেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ‘ডি’ইউনিট, বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘ই’ইউনিট এবং দুপুর সাড়ে ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ‘এফ’ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ বছর ছয়টি ইউনিটে সাতটি অনুষদের অধীনে ২৬টি বিভাগে মোট ৯৯৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। এ আসনগুলো ছাড়াও মোট আসনের মুক্তিযোদ্ধা কোটা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধী এবং যবিপ্রবিতে কর্মরত শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সন্তানদের জন্য পোষ্য কোটা সংরক্ষিত থাকবে। এর মধ্যে লেদার টেকনোলজি, ফিজিক্যাল মেডিসিন, ফিজিওথেরাপি ও রিহ্যাবিলিটেশন, মার্কেটিং এবং বাংলা বিভাগ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অনুমোদনাধীন আছে। ইউজিসির অনুমোদন সাপেক্ষে এ চারটি বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হবে।

ভর্তি পরীক্ষা শেষে আগামী ২৫ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম ১ ডিসম্বের থেকে শুরু হবে। আর একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ওরিয়েন্টশন ও ক্লাস শুরু হবে ২ জানুয়ারি।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য www.just.edu.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদনকারীকে সহায়তার জন্য হেল্পলাইন +৮৮০১৭০৯৮১৮১৫৫, +৮৮০১৮১৮১৫৬ ও +৮৮০১৭০৯৮১৮১৫৭ (সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত) খোলা থাকবে।

Advertisements

মন্তব্য করুন