ময়মনসিংহ নার্সিং কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ

moymanলাগাতার আন্দোলনের মুখে সোমবার দুপুরে ময়মনসিংহ নার্সিং কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। দুপুরের মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়।

অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কলেজের ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় ক্যাম্পাসে অচলাবস্থা বিরাজ করছে।

দ্বিতীয় দিনের কর্মসূচির অংশ হিসেবে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত কলেজ ফটকের সামনে একঘণ্টা অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, হোস্টেলে সিট বরাদ্দ নিয়ে ঝামেলা হলে গত ১৮ তারিখ হাউস কিপার মিসেস নাজমুন্নাহার বিএসসি কোর্সের তিন ছাত্রীকে মারধর করেন। বিষয়টি অধ্যক্ষকে জানালে তিনি হাউস কিপারের পক্ষ নেন। পরবর্তীতে বিষয়টি সমাধান না হওয়ায় অধ্যক্ষ ও হাউস কিপারের পদত্যাগ দাবিতে (২৬ সেপ্টেম্বর) থেকে অনির্দিষ্টকালের ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি শুরু করে বিএসসি ইন নার্সিং কোর্সের শিক্ষার্থীরা।

কর্মসূচীর অংশ হিসেবে সোমবার ক্লাস-পরীক্ষা বর্জনের পাশাপাশি কলেজের মূলফটকের সামনে একঘণ্টা অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। এ ঘটনায় কলেজ ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে ময়মনসিংহ নার্সিং কলেজের নার্সিং ইন্সট্রাক্টর তাহমিনা খাতুন জানান, কলেজ কর্তৃপক্ষ দুপুরে অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করেন। দুপুরের মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেন। আর সমস্যা সমাধানে চেষ্টা চলছে। অধ্যক্ষ ও হাউস কিপারের দুর্নীতির অভিযোগ সত্য নয়।

 

 

 

collected

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ