মেধাবী ১২৫ জন শিক্ষার্থীর মাঝে মেধাবৃত্তি প্রদান

ঢাকাস্থ কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা সমিতির উদ্যোগে রাজধানীর একটি স্কুলের ১২৫ জন মেধাবী শিক্ষার্থীর মাঝে মেধাবৃত্তি প্রদান করা হয়েছে।

আজ এ বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিএমই নেতা ইষ্ট-ওয়েস্ট ইন্ডাষ্ট্রিয়াল পার্ক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম.হারুন অর রশিদ।

এ উপলক্ষে সুপ্রিমকোর্টের আইনজীবী এডভোকেট সোহরাব হোসেন পলাশের সঞ্চালনায় একটি শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতা করেন আওয়ামী লীগ নেতা ভিপি আব্দুল হাই বাবলু, মুক্তিযোদ্ধা আব্দুল মালেক চেয়ারম্যান, আবু তাহের ও আবুল কাসেম চেয়ারম্যান, শিক্ষা অফিসার সুরাইয়া আশরাফী, অধ্যক্ষ ফৌজিয়া সুলতানা প্রমূখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকাস্থ কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা সমিতির সভাপতি ও সদর দক্ষিন উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার।

প্রধান অতিথির বক্তৃতায় হারুন অর রশিদ বলেন, জীবনে প্রতিষ্ঠিত হতে হলে অনেক কষ্ট করতে হয়। প্রতিটি সাফল্যেই এক একটি ইতিহাস থাকে। তাই আজকের প্রজন্মকে ভবিষ্যতের জন্য গড়ে উঠতে অনেক পড়াশোনা ও পরিশ্রম করতে হবে।

তিনি বলেন, আমাদের সমাজে অনেক মেধাবী শিক্ষার্থী রয়েছে। পারিবারিক আর্থিক অনটনের কারণে অনেক মেধাবী শিক্ষার্থী তার কাংখিত লক্ষ্যে পৌঁছতে পারে না। এসব মেধাবীদের কল্যানে সমাজের বিত্তবানদের আরো এগিয়ে আসতে আহ্বান জানান তিনি। আজকের ছাত্র যুব ও তরুনরাই দেশের ভবিষ্যত। আগামী দিনে তারাই সমাজ ও রাষ্ট্রে নেতৃত্ব দিবে। যুব তরুন ও ছাত্র সমাজ এখন নানামূখি অবক্ষয়ের মুখোমুখি । তা থেকে রক্ষা করতে সরকারসহ সংশ্লিষ্টদের সমন্বিত উদ্যোগ গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ