মেধাবী ছাত্রছাত্রীদের বৃত্তি দিয়েছে শাহ্জালাল ব্যাংক

শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড রাজধানীর অফিসার্স কাবে এক বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করে। দেশের বিভিন্ন কলেজ, মেডিক্যাল কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অসচ্ছল পরিবারের ৫০০ মেধাবী ছাত্র-ছাত্রীর মাঝে আনুষ্ঠানিকভাবে বৃত্তির চেক হস্তান্তর করা হয়। ২০১৫ সালে এসএসসি পরীায় উত্তীর্ণ প্রত্যেক ছাত্রছাত্রীকে ২০ হাজার টাকা এবং এইচএসসি পরীায় উত্তীর্ণ প্রত্যেক ছাত্রছাত্রীকে ২৫ হাজার টাকা করে এককালীন বৃত্তি প্রদান করা হয়েছে।  উল্লেখ্য, ২০০৬ সাল থেকে ধারাবাহিকভাবে প্রতি বছর এই বৃত্তি প্রদান করে চলেছে শাহ্জালাল ইসলামী ব্যাংক।

শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এ কে আজাদের সভাপতিত্বে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্রছাত্রীদের মধ্যে বৃত্তির চেক প্রদান করেন।

অনুষ্ঠানে শাহ্জালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো: তৌহিদুর রহমান স্বাগত বক্তৃতা দেন এবং ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ফরমান আর চৌধুরী ধন্যবাদ জ্ঞাপন করেন। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ও সাবেক এমপি হাফিজ আহমেদ মজুমদার, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা তপন চৌধুরী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির সদস্য মিসেস সেলিনা খালেক আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তৃতা করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ব্যাংকের পরিচালকবৃন্দ মো: সানাউল্লাহ সাহিদ, ফকির আখতারুজ্জামান, উপব্যবস্থাপনা পরিচালকবৃন্দ মো: শাহ্জাহান সিরাজ, এম আখতার হোসেন ও আব্দুল আজিজ, প্রধান কার্যালয়ের নির্বাহীবৃন্দ এবং বৃত্তিপ্রাপ্ত ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক অর্থনৈতিক কর্মকাণ্ডের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে জনকল্যাণে যে অবদান রেখে চলেছে, তা অত্যন্ত মহৎ কাজ ও গৌরবের বিষয়। দরিদ্র ছাত্রছাত্রীকে বৃত্তি প্রদান করে তাদেরকে উচ্চশিক্ষা ক্ষেত্রে যে সুযোগ করে দেয়া হচ্ছে তা অত্যন্ত প্রশংসনীয়। তা ছাড়া শাহ্জালাল ইসলামী ব্যাংকের এই শিাবৃত্তিকে প্রণোদনা হিসেবে মনে করে মেধাবীদের ভবিষ্যতে আরো ভালো করার প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

ব্যাংকের চেয়ারম্যান এ কে আজাদ বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক জাতীয় অর্থনীতির প্রবৃদ্ধিতে যথাসাধ্য অবদান রাখছে এবং সামাজিক দায়িত্ব পালনের অংশ হিসেবে বহুমুখী সমাজকল্যাণমূলক কার্যক্রম পরিচালনা করছে। আমাদের দেশের তরুণ মেধাবীরা তাদের সৃজনশীল কর্ম দিয়ে দেশে-বিদেশে সুনাম অর্জন করছে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ফরমান আর চৌধুরী বলেন, শুরু থেকেই শাহ্জালাল ইসলামী ব্যাংক আর্থসামাজিক উন্নয়নে কাজ করে চলেছে। তিনি বলেন, দেশের দরিদ্র পরিবারে সচ্ছলতা আনয়নে শিাবৃত্তি কার্যক্রম চালু রয়েছে।

হোম পরীক্ষা চাকুরী উচ্চশিক্ষা