মেডিকেল কোচিং সেন্টার বন্ধ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী

দেশের সব মেডিকেল ভর্তি কোচিং সেন্টার আইন করে বন্ধ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। রোববার (৪ অক্টোবর) দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

nasimনাসিম বলেন, আগামী বছর থেকে মেডিকেলের জন্য কোচিং সেন্টার বন্ধের উদ্যোগ গ্রহণ করা হবে। মন্ত্রী আরো বলেন, মেডিকেলে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়নি, আমি নিজেও তদন্ত করে এর প্রমাণ পাই নি। বিভিন্ন সংস্থা বিষয়টি তদন্ত ও অনুসন্ধান করেছে। প্রশ্ন ফাঁসের যে গুজব বা অভিযোগ উঠেছে, তার সত্যতা পাওয়া যায়নি।

প্রশ্নপত্র ফাঁস না হলে কেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) একজন কর্মকর্তাকে আটক করা হয়েছিল এ বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রশ্নপত্র ফাঁস নয় বরং এ নিয়ে তিনি যে প্রতারণা করেছেন এবং ভুয়া প্রশ্নপত্র ছড়িয়েছিলেন, সেই অভিযোগে তাকে আটক করা হয়েছিল।

যারা পরীক্ষা বাতিলের আন্দোলন করছেন, তাদের ঘরে ফিরে যাওয়ার আহবান জানান মন্ত্রী। সে সঙ্গে পরীক্ষা বাতিলের আন্দোলনের সঙ্গে যেসব শিক্ষাবিদ ও বিশিষ্ট ব্যক্তি একাত্মতা প্রকাশ করেছেন, তাদের নিজ কার্যালয়ে ফিরে যাওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ