মেডিকেল কোচিং বন্ধের নির্দেশ

মেডিকেল ভর্তি পরীক্ষায় স্বচ্ছতা আনতে অবিলম্বে মেডিকেল কোচিং বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এ নির্দেশনাটি আগামী ১৮ সেপ্টেম্বর পর্যন্ত কার্যকর থাকবে। নির্দেশ পালনে সংশ্লিষ্ট সবাইকে তৎপর করতে নতুন করে বিজ্ঞপ্তি জারি করেছে মন্ত্রণালয়।

Medicalরোববার (১৩ সেপ্টেম্বর) বিজ্ঞপ্তিটি গণমাধ্যমে পাঠানো হয়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপ-সচিব রেহানা ইয়াছমিন ৩০ আগস্ট, ২০১৫ তারিখে বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন।  ২০১৫-১৬ শিক্ষাবর্ষে বাংলাদেশের সরকারি মেডিকেল, ডেন্টাল কলেজ, ইউনিট, ইনস্টিটিউটে প্রথম বর্ষে এমবিবিএস/বিডিএস কোর্সে ছাত্র-ছাত্রী ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৮ সেপ্টেম্বর। ১৮ তারিখ পর্যন্ত এ নির্দেশনা কঠোরভাবে পালনে জোর দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছু প্রতারক, দুর্নীতিবাজ ও কুচক্রীমহল কোচিং সেন্টারের নামে বা ব্যক্তিগতভাবে অনলাইন ব্যবস্থাপনাকে পুঁজি করে অতিসাধারণ কোমলমতি ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে। মেডিকেল, ডেন্টাল কলেজ, ইউনিট, ইনস্টিটিউটে ভর্তির বিষয়ে ১০০ শতাংশ কমন সাজেশন অথবা কোনভাবে ভর্তি কর দেওয়ার আশ্বাস-নিশ্চয়তা দেয় তারা।

এসব কারণে এমন সিদ্ধান্ত উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তি পরীক্ষায় অধিকতর স্বচ্ছতা আনতে কোচিং সেন্টারগুলো এখন থেকে আগামী ১৮ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত বন্ধ করার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হলো।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ