মাদরাসা শিক্ষাকে বিজ্ঞানভিত্তিক করতে ৯ দাবি!

মাদরাসা শিক্ষাকে বিজ্ঞানভিত্তিক ও যুগোপযোগী করতে ৯ দফা দাবি তুলে ধরে স্বাধীনতা শিক্ষক পরিষদ।

শনিবার (৩০ জুলাই) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ঢাকা শিক্ষক পরিষদ মাদ্রাসা ইউনিট কেন্দ্রীয় কমিটি সন্ত্রাস জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর প্রত্যয়ে নতুন কমিটি ঘোষণা করে।

মাদরাসা শিক্ষাকে যুগপোযোগী করতে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবর ৯ দফা দাবি তুলে ধরেন স্বাধিনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু।

৯ দফা দাবি হলো- মাদ্রাসা শিক্ষাকে আধুনিক ও বিজ্ঞান ভিত্তিক করার লক্ষে মাদরাসার কোর্স কারিকুলাম ঢেলে সাজানো, স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসাকে জাতীয়করণ করাসহ নতুন মঞ্জুরীকরণ, প্রতিটি উপজেলায় একটি করে মাদরাসা তৈরি, এফিলিয়েশনভুক্ত সকল মাদরাসা এমপিওকরণ, মাদরাসায় বিষয়ভিত্তিক শিক্ষক নিয়োগ দিয়ে আইসিটি শিক্ষকদের এমপিও প্রদান, মাদরাসায় জাতীয় সংগীত গাওয়া ও জাতীয় পতাকা উত্তোলন নিশ্চতকরণ, মাদরাসা শিক্ষাবোর্ড ও আরবি বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে নিয়োগ দান, সহকারী মৌলভীদের বেতন স্কলের শিক্ষকদের অনুরূপকরণ ও দাখিল-আলিমে সহকারী লাইব্রেরিয়ান নিয়োগ দান।

স্বাধীনতা শিক্ষক পরিষদ মাওলানা আবু নাইম মোস্তাফিজুর রহমানকে আহবায়ক করে মাদরাসা ইউনিট গঠনের লক্ষে ৪১ সদস্যের নতুন কমিটির নাম ঘোষণা করে সংগঠনের সভাপতি প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন প্রফেসর সাজিদুল ইসলাম, অধ্যক্ষ মোনতাজ উদ্দিন মর্তুজা, মাওলানা এবিএম সিদ্দিকর রহমান, মাওলানা সাইদুর রহমান প্রমুখ।

হোম পরীক্ষা চাকুরী উচ্চশিক্ষা