ভ্যাট প্রত্যাহারের দাবিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষাথীদের বিক্ষোপ চলছে

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর আরোপিত অতিরিক্ত ভ্যাট প্রত্যাহার ও আন্দোলনরত ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ চলছে।
University
বৃহস্পতিবার সকাল ১০টা থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে ধাপে ধাপে শিক্ষার্থীরা ‘নো ভ্যাট অন এডুকেশন’ ব্যানারে বিক্ষোভ সমাবেশ করছেন।

এর মধ্যে রাজধানীতে ৪টি স্থানে শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ করছেন। সকাল ১০টায় রাজধানীর আফতাব নগরে রামপুরা ব্রিজের নিকটে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সামনে শিক্ষার্থীরা জড় হন। ইউনিভার্সিটি বন্ধা থাকায় সকালে শিক্ষার্থীদের সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়তে থাকে।

আন্দোলনরত এক শিক্ষার্থী এনামুল বলেন, আমাদের দাবি ভ্যাট প্রত্যাহার। আমরা কোনো ভ্যাট দেব না। আমরা ভ্যাটমুক্ত শিক্ষা চাই। এটা আমাদের মৌলিক অধিকার।

এদিকে বেলা ১১টার দিকে উত্তরা হাউজ বিল্ডিং মোড় ও বসুন্ধরা আবাসিক গেইটেও আন্দোলনরত শিক্ষার্থীরা জড় হতে থাকে। ধানমন্ডি ২৭ নম্বরে, বনানী ও সিদ্ধিশরীর মোড়ে দুপুর ১২টা থেকে বিক্ষোভ সমাবেশ করছেন শিক্ষার্থীরা।

এ ছাড়া সাভারের ৩টি বেসরকারি মেডিক্যালে, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, রাজশাহী এবং সিলেটেও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ