বেসরকারি শিক্ষক ও কর্মচারী অবসর সুবিধা বোর্ডের কমিটি গঠন!

শিক্ষা সচিবকে চেয়ারম্যান ও অধ্যক্ষ শরীফ আহমদ সাদীকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী অবসর সুবিধা বোর্ডের পরিচালনা পর্ষদ গঠন করা হয়েছে। রাষ্টপতির আদেশক্রমে তিন বছর মেয়াদী এ কমিটি মঙ্গলবার শিক্ষামন্ত্রণালয় অনুমোদন দিয়েছে। শিক্ষামন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

শিক্ষামন্ত্রণালয় সূত্রে জানা গেছে, পদাধিকার বলে কমিটির চেয়ারম্যান করা হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের সচিবকে। কমিটির ভাইস চেয়ারম্যন করা হয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালককে। পদাধিকার বলে কমিটির অপর সদস্যরা হলেন; মহাপরিচালক কারিগরি শিক্ষা অধিদফতরের মহাপরিচালক, মাউশির একজন পরিচালক, যুগ্ম সচিব (মাধ্যমিক-১) শিক্ষা মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব বা তদূর্ধ্ব একজন কর্মকর্তা, অর্থ বিভাগের উপসচিব বা তদূর্ধ্ব একজন কর্মকর্তা।

কমিটির সদস্য সচিব করা হয়েছে শরীফ আহমদকে (অধ্যক্ষ, পৌর মহিলা কলেজ, কিশোরগঞ্জ)। কমিটির অপর সদস্যরা হলেন মো. জাহাঙ্গীর ( অধ্যক্ষ, বিজয় সরণি ডিগ্রি কলেজ, সীতাকুণ্ড), অধ্যক্ষ দেলোয়ারা বেগম (অধ্যক্ষ, হাজী মালেক ইসলামিয়া ডিগ্রি কলেজ, শিপইয়ার্ড, খুলনা), মো. শাহে আলম (প্রধান শিক্ষক, বঙ্গবন্ধু বিদ্যানিকেতন, ঢাকা), অনুপম বড়ুয়া (প্রধান শিক্ষক, ধর্মরাজি উচ্চ বিদ্যালয়, বাসাবো, ঢাকা), মো. কাউসার আলী শেখ (প্রধান শিক্ষক, সবুজ বিদ্যাপিঠ উচ্চ বিদ্যালয়, যাত্রাবাড়ি, ঢাকা), শাব্বির আহমদ মৌমতাজি  (অধ্যক্ষ, শ্রীপুর বাউনাহাটি রহমানিয়া কামিল মাদরাসা, শ্রীপুর), হাফেজ মাওলানা মো. জালাল উদ্দিন (অধ্যক্ষ, গোপালগঞ্জ সালাহিয়া কামিল মদরাসা, গোপালগঞ্জ), আনম হাদী উজ্জামান (ধাপ সাতগড়া বাইতুল মোকারম কামিল মাদরাসা, রংপুর), মোহাম্মদ আলী চৌধুরী (অধ্যক্ষ, বঙ্গবন্ধু কারিগরি ও ব্যাণিজ্যিক কলেজ, রামপুরা, ঢাকা), রামচন্দ্র পাল (শালফা টেকনিক্যাল স্কুল অ্যান্ড বিএম কলেজ, শেরপুর, বগুড়া), এম আরজু (অফিস সহায়ক, কমলাপুর শেরে বাংলা উচ্চ বিদ্যালয়), মো. শহীদুল্লাহ হুমায়ন (অফিস সহায়ক, গৌরিপুর মহিলা কলেজ, গৌরিপুর, ময়মনসিংহ), মোহাম্মদ সিদ্দিকুর রহমান (অফিস সহায়ক, মতিঝিল মডেল হাইস্কুল অ্যান্ড কলেজ, ঢাকা)।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ