বিশ্বের ৩২ বিশ্ববিদ্যালয়কে পেছনে ফেলে সেরা ঢাবির ৩ শিক্ষক!

বিশ্বের ৩২টি বিশ্ববিদ্যালয়ের গবেষকদের পেছনে ফেলে অনন্য কীর্তি অজন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষক। দুবাইয়ে গবেষণা বিষয়ক আন্তর্জাতিক সেমিনারে শিক্ষকরা ওই কীর্তি অর্জন করেন।

dhaka-university-78

সেমিনারে ৯০টি গবেষণা প্রবন্ধ উপস্থাপন করা হয়। এসব গবেষণা প্রবন্ধের মধ্যে সেরা ৩টি Best Paper Award প্রদান করা হয়। এর মধ্যে ২টিই অর্জন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষক।

অশগ্রহণকারী প্রতিযোগিদের মধ্যে বিজনেস স্টাডিজ অনুষদের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম্স বিভাগের এসিস্ট্যান্ট প্রফেসর ড. মোহাম্মদ তারেক ‘Tunneling Through Retaining Dividends: Evidence from Listed Companies of Bangladesh’ গবেষাণাপত্রটির জন্যে ১ম রানার আপ এবং ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের লেকচারার সাদিয়া নূর খান ও মায়মুনা আক্তার যুগ্মভাবে তাদের ‘Factors Influencing Adoption and Usage of Mobile Banking: Bangladesh Experience’ গবেষণাপত্রটির জন্যে ২য় রানার আপ অ্যাওয়ার্ড অর্জন করেন।

du-research-live

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষকরা বৃহস্পতিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর শিবলী রুবাইয়াতুল ইসলাম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৬ জানুয়ারি (শনিবার) থেকে ১৮ জানুয়ারি (সোমবার) দুবাইয়ে অনুষ্ঠিত হয় 5th Asian Management Research and Case (AMRC) Conference on ‘Internationalizing Asian Business’।

 

সূত্র: ক্যামপাস লাইভ ২৪ ডট কম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ

আলোচনায় অংশগ্রহণ করুন