বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার্থীদের জন্য বিশেষ টিপস

যারা ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে বিভিন্ন  বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য প্রস্তুতি নিচ্ছ তাদেরকে এডুকার্নিবাল.কম এর পক্ষ থেকে অভিনন্দন। লাইফের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময় হচ্ছে- HSC আর ভর্তি পরীক্ষার মাঝের চার-পাঁচ মাস। এই কয়েকটা দিন টার্গেট ঠিক রেখে অমানবিক পরিশ্রম করে কেউ কেউ জীবনের মোড় ঘুরিয়ে দেয়। আবার কেউ কেউ হালকা ঢিলামি বা ভুল পথে গিয়ে স্বপ্ন চুরমার করে খালি হাতে বাড়ি ফিরে।

তাই একটু পরিশ্রম করে নিজের ক্যারিয়ারটাকে এখনই ঘুরিয়ে নেওয়ার সময়। তাই এই মূল্যবান সময় নষ্ট না করে যথাযত মূল্য দিয়ে নিজেকে সাফল্যের দ্বারপ্রান্তে পৌঁছাতে হবে। আর এজন্য তোমরা তোমাদের সাধ্যমত বেশি বেশি পড়াশুনা কর । বিশেষ করে ইংরেজিটাতে বেশি গুরুত্ব দিবে সাথে সাথে সাধারণ জ্ঞান এর জন্য । ইংলিশ জন্য preposition, pharse-idoms, voice, narration , analogy , translation এইগুলা বেশি বেশি করে করবে । আর যারা বিজ্ঞান নিয়ে পড়াশোনা করছ তারা সকল বিষয়কেই সমান ভাবে গুরুত্ব দিতে হবে।

আর তোমাদের জন্য সুখবরটা হচ্ছে আমাদের ওয়েবসাইটে তোমরা বিনা মূল্যে যে কোন সময় অনলাইনে মডেল টেস্ট দিয়ে নিজেকে যাচাই করতে পারবে। এতে তোমার নিজের প্রতি নিজের আত্মবিশ্বাস বাড়বে। আর সবেচেয়ে সুবিধা হচ্ছে মডেল টেস্ট দেওয়ার সাথে সাথে উত্তরপত্র পাওয়া যাবে সেখানে তুমি তোমার নিজের ভূলটা শুদ্ধ করে নিজেকে আরো ভালভাবে তৈরি করতে পারবে।

আমাদের এখানে অনলাইনে বিনামূল্যে মডেল টেস্ট দিতে তোমাকে যা করতে হবে সেটা হচ্ছে আমাদের ওয়েবসাইটে তোমাকে একটা একাউন্ট খুলতে হবে। একাউন্ট খোলা ফেইসবুকের মতই জটিল কিছু না। আর বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত যে কোন তথ্য আপডেট পেতে আমাদের ফেইসবুক পেজে লাইক দিয়ে একটিভ থাকুন। আমাদের ফেইসবুক পেজ http//:facebook.com/educarnival.com
আমাদের ফেইসবুক গ্রুপ হচ্ছে https://www.facebook.com/groups/1500168476954540/ তাছাড়া আমাদের ওয়েবসাইটে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পূর্ববর্তী বছরের প্রশ্নপত্র উত্তরসহ পাওয়া যায়।

অনলাইন ফ্রি মডেল টেস্ট দিতে নিচের লিংক গুলো ক্লিক করুন:

ঢাকা বিশ্ববিদ্যালয় ‘ক’ ইউনিট ভর্তি পরীক্ষা মডেল টেস্ট
ঢাকা বিশ্ববিদ্যালয় ‘খ’ ইউনিট ভর্তি পরীক্ষা মডেল টেস্ট
ঢাকা বিশ্ববিদ্যালয় ‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষা মডেল টেস্ট
ঢাকা বিশ্ববিদ্যালয় ‘ঘ’ ইউনিট ভর্তি পরীক্ষা মডেল টেস্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ