বিমান বাহিনীতে যোগ দিন

বাংলাদেশ বিমানবাহিনী ৭৬ বিএএফএ কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। কোর্সে প্রশিক্ষণ শেষে সরাসরি ফ্লাইং অফিসার পদে কমিশন দেওয়া হবে। প্রশিক্ষণকালীন ক্যাডেটদের ১০ হাজার টাকা বেতন প্রদান করা হবে।

বিএএফএ প্রশিক্ষণকালীন অর্জিত ডিগ্রিসমূহ: অফিসার ক্যাডেটরা প্রশিক্ষণকালীন বিইউপির অধীনে বিএসসি (সম্মান) অ্যারোনটিকস ও বিবিএ ডিগ্রি এবং এমআইএসটির অধীনে ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করতে পারবেন।

আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা: জিডি (পি), লজিস্টিক, এটিসি এডিডব্লিউসি, মেটিয়রলজিতে আবেদনের জন্য উচ্চমাধ্যমিক (বিজ্ঞান)পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ থাকতে হবে। ইঞ্জিনিয়ারিং শাখায় আবেদনকারীদের উচ্চমাধ্যমিক (বিজ্ঞান) পরীক্ষায় জিপিএ ৪.৫০ থাকতে হবে। এডমিনে আবেদনের জন্য যেকোনো বিভাগ থেকে জিপিএ ৪.৫০ পেয়ে উচ্চমাধ্যমিক পাস হতে হবে। ফিন্যান্স শাখায় আবেদনের জন্য বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৪.৫০ অথবা ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে জিপিএ ৪.০০ পেয়ে উচ্চ মাধ্যমিক পাস প্রার্থীরা যোগ্য বিবেচিত হবেন। ২০১৬ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণকারীরাও এ কোর্সে আবেদন করতে পারবেন।

আবেদন প্রক্রিয়া: বিজ্ঞাপনে উল্লেখিত তারিখে ‘বাংলাদেশ বিমান বাহিনী তথ্য ও নির্বাচনী কেন্দ্র, পুরাতন বিমানবন্দর, তেজগাঁও, ঢাকা-১২১৫’ ঠিকানায় পরীক্ষায় অংশগ্রহণ করা যাবে। এ ছাড়া পরীক্ষা দেওয়া যাবে বিএএফ শাহীন কলেজ, যশোর এবং বিএএফ শাহীন কলেজ, চট্টগ্রামেও।

বিস্তারিত তথ্যের ও আবেদনের জন্য বাংলাদেশ বিমানবাহিনীর ওয়েবসাইটে www.joinbangladeshairforce.mil.bd ভিজিট করার আহ্বান জানিয়েছে কর্তৃপক্ষ।

দৈনিক ইত্তেফাক পত্রিকায় ১৬ জানুয়ারি-২০১৬ তারিখে (পৃষ্ঠা-৩) প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন :airforce

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on pinterest
Share on whatsapp
Share on telegram
Share on pocket

এরকম আরও নিউজ